ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ষষ্ঠ দিনে আরও এক যুবকের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের সদস্যরা। এ নিয়ে আজ দুজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর আগে সকাল সাড়ে ৮টার দিকে বিষখালী নদীর  চরে আটকে থাকা অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করা হয়। 

বুধবার (২৯ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজাপুর বড়ইয়া সংলগ্ন বিষখালী নদীতে একটি মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ঘটনাস্থলে পৌঁছে অজ্ঞাত পরিচয়ের এক যুবকের মরদেহ উদ্ধার করে ঝালকাঠি লঞ্চ টার্মিনালে নিয়ে আসে ফায়ার সার্ভিস। 

বিষয়টি নিশ্চিত করেছেন ঝালকাঠি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা শফিকুল ইসলাম। তিনি বলেন, উদ্ধার হওয়া যুবকের বয়স আনুমানিক ৩০ বছর। তার পরিচয় এখনও জানা যায়নি। নিখোঁজদের উদ্ধারে অব্যাহত রয়েছে উদ্ধার অভিযান।

এদিকে সন্ধান না পাওয়া স্বজনদের খোঁজে এখনও নদীর তীরে আসছেন অনেকে। নিজেদের মতো করে নদী ও নদী তীরবর্তী এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছেন। সন্ধান না পাওয়া স্বজনদের জন্য নদীতীরে নিখোঁজ মানুষের অপেক্ষায় প্রহর গুনছেন স্বজনরা।

এর আগে, গত ২৩ ডিসেম্বর রাত ৩টার দিকে ঢাকা থেকে বরগুনার উদ্দেশে যাওয়া এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৪৬ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৭০ জনের বেশি।

অগ্নিকাণ্ডে আহতদের ঝালকাঠি সদর হাসপাতাল, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতাল ও শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

এসপি