মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় পুলিশ হেফাজতে থাকা দুই যুবক হাতকড়াসহ পালিয়ে যাওয়ার ঘটনায় দুই কনস্টেবলকে প্রত্যাহার করা হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) রাতে তাদের সাটুরিয়া থানা থেকে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

শুক্রবার (৩১ ডিসেম্বর) দুপুরের দিকে সাটুরিয়া থানা পুলিশ সূত্রে এ তথ্য জানা গেছে। 

প্রত্যাহার হওয়া দুই কনস্টেবল হলেন- শহীদুল ইসলাম ও রাকিব হোসেন। এদিকে পালিয়ে যাওয়া যুবকরা হলেন- টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার এলাসিন গ্রামের শাহ আলম (৩৫) এবং একই উপজেলার গাজরা গ্রামের মো. জসিম (২৮)।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গত ২৮ ডিসেম্বর (মঙ্গলবার) সন্ধ্যা ৭টার দিকে সাটুরিয়ার ধানকোড়া এলাকা থেকে শাহ আলম ও জসিম একটি মোটরসাইকেল চুরি করে নিয়ে যাচ্ছিল। এ সময় উপজেলার সাহেবপাড়া গ্রামের লোকজন ধাওয়া করলে মোটরসাইকেল রেখে দুই যুবক দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তবে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে উপজেলার কমলপুরের স্থানীয় লোকজন শাহ আলম ও জসিমকে আটক করে গণপিটুনি দেয়।

খবর পেয়ে রাত ৯টার দিকে ঘটনাস্থল থেকে পুলিশ তাদের আটক করে। গুরুতর আহত থাকায় তাদের পুলিশি হেফাজতে সাটুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ওইদিন দিবাগত রাতে দায়িত্বপ্রাপ্ত দুই কনস্টেবল হাসপাতালের বাইরে বের হলে শাহ আলম ও জসিম হাসপাতাল থেকে পালিয়ে যায়।

এ বিষয়ে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আশরাফুল আলম বলেন, দায়িত্বে অবহেলার কারণে দুই কনস্টেবলকে সাটুরিয়া থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। হাতকড়াসহ পালিয়ে যাওয়া দুই যুবককে আটকের চেষ্টা চলছে।

সোহেল হোসেন/আরআই