মাদারীপুর সদর উপজেলার খাগদি এলাকায় দ্রুতগামী বাসের ধাক্কায় সুমন (৩০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। পরে বিক্ষুব্ধ জনতা ঘাতক বাসটিতে আগুন ধরিয়ে দেয়। 

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকালে মাদারীপুর সদর উপজেলার খাকদী বাসস্টান্ড এলাকার মস্তফাপুর-মাদারীপুর শেখ হাসিনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহত সমুন মাদারীপুর সদর উপজেলার ঘটমাঝি ইউনিয়নের দেবরাস গ্রামের হায়দার শেখের ছেলে। প্রায় ঘণ্টাব্যাপী সড়ক অবরোধ করে রাখার পর প্রশাসনের আশ্বাসে বিক্ষুদ্ধ জনতা অবরোধ তুলে নেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৯টার দিকে দিদার পরিবহনের একটি যাত্রীবাহী বাস খুলনা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাওয়ার সময় খাকদী এলাকায় পেছন থেকে একটি ইজিবাইকে ধাক্কা দেয়। এ সময় বাসটি ইজিবাইকটিকে টেনে প্রায় ২শ ফুট দূরে নিয়ে যায়। তখন ইজিবাইকের এক যাত্রী ঘটনাস্থলেই মারা যান। চালকসহ তিনজন আহত হন। এ সময় বিক্ষুব্ধ জনতা বাসটিতে আগুন ধরিয়ে দেয়। পরে মাদারীপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

মাদারীপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুল ইসলাম মিয়া জানান, বরিশাল থেকে চট্টগ্রামের দিকে যাচ্ছিল দিদার পরিবহনের বাসটি। পথে খাগদী এলাকায় ইজিবাইককে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইকের এক যাত্রী নিহত হয়। গুরুতর আহত তিনজনকে মাদারীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফউদ্দিন গিয়াস ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, এই দুর্ঘটনার পর স্থানীয় জনগণ স্পিড ব্রেকারের দাবিতে রাস্তা অবরোধ করেছিলেন। আমরা সেখানে একটি স্পিড ব্রেকার দেওয়ার আশ্বাস দিলে স্থানীয়রা অবরোধ তুলে নেন।

নাজমুল মোড়ল/আরএআর