খাগড়াছড়ির মানিকছড়িতে ইউনিয়ন যুবলীগ নেতা ও ঠিকাদার মো. ইমান হোসেন নিখোঁজের ৩৮ ঘণ্টা পেরিয়ে গেলেও তার সন্ধান না পাওয়ায় রাস্তায় নেমে অঘোষিত অবরোধ পালন করছেন স্থানীয়রা। সোমবার (০৩ জানুয়ারি) সকালে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

কিন্তু এর আগেই অঘোষিতভাবে দোকানপাট বন্ধ ও আন্তঃউপজেলায় সব যানবাহন বন্ধ করে অবরোধ পালন করছেন ব্যবসায়ীরা। রাস্তায় টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করতে মানুষের ঢল নেমেছে সড়কে।

জানা গেছে, নিখোঁজ ইমান হোসেন (২৮) উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য রমিজ মিয়ার ছেলে। গত শনিবার সন্ধ্যা রাতে নিখোঁজ হয় ইমান। রোববার সকালে বাড়ির অদূরে গহিন জঙ্গল থেকে ইমনের ব্যবহৃত মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ ও সেনাবাহিনী।

এ ঘটনার ৩৮ ঘণ্টা পেরিয়ে গেলেও সোমবার সকাল ১০টা পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অপহৃত ইমানকে উদ্ধার করতে না পারায় উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃত্বে শান্তিপ্রিয় মানুষকে নিয়ে বিক্ষোভ মিছিল করার ঘোষণা দেন উপজেলা আওয়ামী লীগ।

কিন্তু বিক্ষোভ মিছিল শুরুর আগেই জনপদে সব দোকানপাট, আন্তঃসড়কের সব পরিবহন বন্ধ রেখে রাস্তায় নেমে আসেন ব্যবসায়ীরা। সড়কে টায়ার জ্বালিয়ে প্রতিবাদ করতে দেখা গেছে ব্যবসায়ীদের। এদিকে পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশ ও সেনাবাহিনী নিরাপত্তা জোরদার করেছেন।

মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহনূর আলম জানান, যুবলীগ নেতা নিখোঁজের পর মৌখিক খবর পেয়েই পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে। এখনো পর্যন্ত নিখোঁজ ব্যক্তির সন্ধান মেলেনি। এ বিষয়ে পুলিশ তৎপর আছে। আশা করছি যত দ্রুত সম্ভব তাকে খুঁজে বের করব।

জাফর সবুজ/এমএসআর