পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শরীয়তপুরের নড়িয়া ও জাজিরার ১৫ ইউনিয়নে ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল থেকে তীব্র শীত ও কুয়াশা উপেক্ষা করে পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য কেন্দ্রে এসেছেন ভোটাররা। তবে কোনো কোনো কেন্দ্রে ভোটারের উপস্থিতি চোখে পড়ার মতো আবার কোনো কেন্দ্র ভোটারশূন্য।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, শরীয়তপুরের জাজিরায় একটি ও নড়িয়ার ১৪ ইউনিয়নে ভোটগ্রহণ চলছে। জাজিরার জয়নগর ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান প্রার্থী, ৩০ জন সাধারণ সদস্য ও ১০ জন সংরক্ষিত সদস্য পদে নির্বাচন করছে। অন্যদিকে নড়িয়ার ১৪ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৭২ জন, সাধারণ সদস্য ৩৮৩ জন ও সংরক্ষিত সাধারণ সদস্য পদে ১২৫ জন লড়ছেন। 

কেন্দ্র ঘুরে দেখা যায়, সকাল থেকেই কুয়াশাচ্ছন্ন আকাশের পাশাপাশি বইছিল হিমেল হাওয়া। বিঝারি ইউনিয়নের পঞ্চপল্লী, বিঝারি বাজার, বিঝারি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ছিল ভোটারশূন্য। তবে ভোজেরশ্বর ইউনিয়নের ২ নং ওয়ার্ডে পুরুষ ভোটার থাকলেও নারীদের লাইন ছিল ফাঁকা। রাজনগর ইউনিয়নের ৭ ও ৮ নং ওয়ার্ডে নারী-পুরুষ সমানভাবে লাইনে দাঁড়িয়ে ভোট দিচ্ছেন। সকাল সাড়ে ১০টায় ৯ নং ওয়ার্ডে নারীদের লাইন শূন্য ও পুরুষ লাইনে কয়েকজন ভোটার দাঁড়িয়ে আছেন। 

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, শীত বেশি হওয়ায় সকালে ভোট কম পড়েছে। কুয়াশা ও ঠান্ডা কমার সঙ্গে সঙ্গে ভোটার সংখ্যা বাড়তে থাকে। তরুণ ভোটাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

ভোটকেন্দ্রে আসা মহিন আহমেদ ঢাকা পোস্টকে বলেন, এবার আমার প্রথম ভোট। আমি চাই যোগ্য ও সঠিক ব্যক্তিকে ভোট দিতে। সকালে কুয়াশা ছিল। অনেকে তাই একটু দেরি করে আসছে। 

জেলা নির্বাচন অফিসার জাহিদ হাসান ঢাকা পোস্টকে বলেন, সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। মাঠে আইনশৃঙ্খলা রক্ষায় ম্যাজিস্ট্রেট, পুলিশ ও আনসার সদস্যরা কাজ করছে। এছাড়া যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী সদা তৎপর রয়েছে।

সৈয়দ মেহেদী হাসান/এসপি