ঘন কুয়াশার কারণে ভোটকেন্দ্রে নির্দিষ্ট সময়ের মধ্যে ব্যালট পেপার না পৌঁছানোয় দেরিতে ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার (০৫ জানুয়ারি) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর কথা থাকলেও সকাল সাড়ে ১০টায় ভোট শুরু হয়। মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের ছয়টি কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে।

জানা গেছে, মঙ্গলবার রাত ৩টার দিকে জেলার দৌলতপুর উপজেলার বাঘুটিয়া বাজার এলাকার যমুনা পাড় থেকে ব্যালট পেপার বহনকারী দুটি ট্রলার রওনা হয়। তবে নদীতে ঘন কুয়াশার কারণে দিক হারিয়ে ফেলে ট্রলার দুটি। পরে ট্রলারে থাকা লোকজন জেলা নির্বাচন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। তাদের উদ্ধার করতে অন্য ট্রলার পাঠানো হয়। সকালে ব্যালট বহনকারী ট্রলার দুটি ট্রলার উদ্ধার করা হয়। পরে বাঘুটিয়া ইউনিয়নের পাঁচটি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হয়। এরপর সাড়ে ১০টায় ভোটগ্রহণ শুরু হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মো. হাবিবুর রহমান ঢাকা পোস্টকে বলেন, ব্যালট পেপার বহনকারী ওই দুটি ট্রলার নদীতে ঘন কুয়াশার কারণে দিক হারিয়ে মাঝ যমুনায় আটকে পড়ে। খবর পেয়ে সকালের দিকে তাদের উদ্ধার করা হয়। এ কারণে দৌলতপুর উপজেলার বাঘুটিয়া ইউনিয়নের ছয়টি কেন্দ্রে নির্দিষ্ট সময় ভোটগ্রহণ শুরু করা সম্ভব হয়নি। ব্যালট পেপার পৌঁছানোর পর সকাল সাড়ে ১০টার দিকে ভোটগ্রহণ শুরু হয়।

তিনি আরও বলেন, প্রাকৃতিক কারণেই সময় মতো কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছায়নি। এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা। তবে আড়াই ঘণ্টা দেরিতে ভোট শুরু হলেও ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোট দিচ্ছেন।

উল্লেখ্য, পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মানিকগঞ্জের হরিরামপুর ও দৌলতপুর উপজেলার ২১ ইউনিয়নে আজ সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সোহেল হোসেন/এসপি