ভোলায় ভোটকেন্দ্রে জাল ভোটের গুজবে দুই সদস্য প্রার্থীর কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় নারীসহ প্রায় পাঁচজন আহত হয়েছে। বুধবার (৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে সদর উপজেলার পূর্ব ইলিশা ৪ নং ওয়ার্ডের ১৩ নং মুরাদ ছবুল্যা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

কেন্দ্রে থাকা প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানান, সকাল থেকেই শীত উপেক্ষা করে ভোটারদের উপস্থিতিতে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ চলছিল। বেলা ১১টার দিকে মোরগ প্রতীকের সদস্য প্রার্থী রফিকুল ইসলামের এজেন্টরা বুথ থেকে বেরিয়ে বলেন, টিউবওয়েল প্রতীকের সদস্য প্রার্থী মালেক মিয়াজীর সমর্থকরা কেন্দ্রে জাল ভোট দিচ্ছেন। এই খবরে কেন্দ্রে থাকা দুই সদস্য প্রার্থীর মধ্যে বাগবিতণ্ডা হয়।

একপর্যায়ে উপস্থিত দুই পক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারা বুথে ঢোকার চেষ্টা করে কেন্দ্রে ককটেল বিস্ফোরণ ও দেশীয় অস্ত্র নিয়ে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে এবং তা সংঘর্ষে রূপ নেয়। এতে উভয় পক্ষের নারীসহ প্রায় ৫ জন আহত হয়।

পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলী সুজার নেতৃত্বে র‍্যাব, পুলিশ ও আনসার লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। ফলে দুপক্ষ দুই দিকে সরে যায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। তবে এলাকায় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ও পুনরায় সংঘর্ষের আতঙ্ক বিরাজ করছে।

এদিকে ওই কেন্দ্রে প্রিসাইডিং অফিসার তোফায়েল আহমেদ জানান, কেন্দ্র জাল ভোটের গুজবে দুই সদস্য প্রার্থীর মাঝে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নেতৃত্বে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ ছাড়া ইউনিয়নের ৩ নং ওয়ার্ড বাঘার হাওলা নেছারিয়া দাখিল মাদরাসা কেন্দ্র দখলের লক্ষ্যে নৌকা প্রাতীকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকরা বোমা বিস্ফোরণ ও দেশীও অস্ত্রের মহড়া দেয়। এতে কেন্দ্রে থাকা সাধারণ ভোটারদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

ইমতিয়াজুর রহমান/এনএ