কুমিল্লার চান্দিনা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটকেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর গাড়িতে পুলিশ-বিজিবি স্টিকার লাগানোর অপরাধে চালককে কারাদণ্ড ও প্রার্থীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৫ জানুয়ারি) সকাল ১০টায় উপজেলার বরকইট ইউনিয়নের বরকইট উচ্চবিদ্যালয় কেন্দ্র থেকে জেলা পুলিশের একটি টিম তাদের আটক করে। বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুর রহিম।

তিনি জানান, নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসেমের গাড়িতে ডিবি পুলিশ-বিজিবির স্টিকার লাগিয়ে কেন্দ্রের নির্ধারিত ৪০০ গজের মধ্যে প্রবেশ করে। এ সময় প্রার্থী ও চালককে আটক করে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট হস্তান্তর করি। গাড়ি থেকে পুলিশের একটি ক্যাপ উদ্ধার করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাবিনা ইয়াছমিন বলেন, অভিযোগ প্রমাণিত হওয়ায় গাড়িচালক মোহাম্মদ আলীকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসেমকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। আটক গাড়িচালক মোহাম্মদ আলী কুমিল্লার বরুড়ার বাশতলি গ্রামের সফিকুল ইসলামের ছেলে।

উল্লেখ্য, পঞ্চম ধাপে ৩ উপজেলার মধ্যে নাঙ্গলকোটের ৮টি ইউনিয়ন, লালমাই উপজেলার ৫ ও চান্দিনা উপজেলার ১২ ইউনিয়নসহ সর্বমোট ২৫ ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ভােট সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে এসব উপজেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মােতায়েন করা হয়েছে। এছাড়া মাঠে রয়েছেন জেলা প্রশাসনের ৪৪ জন ম্যাজিস্ট্রেট।

অমিত মজুমদার/এমএসআর