প্রতীকী ছবি

খুলনায় মাদক মামলায় দুইজনের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের ২০ হাজার টাকা করে জরিমানাসহ অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রোববার (০৯ জানুয়ারি) খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এসএম আশিকুর রহমান এ রায় ঘোষণা করেন।

আসামিরা হলেন যশোরের বাগআচড়া এলাকার মোবারক হোসে‌নের ছেলে সুজন কবীর (২৭) ও একই এলাকার আনসার আলীর ছে‌লে আ‌জিজুল ইসলাম (২৮)। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিলেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী কাজী সা‌ব্বির আহমেদ এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ২১ মে রা‌তে খানজাহান আলী থানার সি‌টি টোলপ্লাজার সামনে দিয়ে দ্রুতগ‌তির এক‌টি গা‌ড়ি চেকপোস্ট অ‌তিক্রম কর‌ছিল। এ সময় পু‌লি‌শ বহন‌টির গতিরোধ করে। তা‌দের আচারণ সন্দেহ হলে গা‌ড়ি তল্লালি করা হয়। একপর্যায়ে গা‌ড়ির ই‌ঞ্জিনের পাশে বিশেষভাবে তৈ‌রি করা বাক্সের মধ্য থেকে ২৩২ বোতল ফে‌নসিডিল উদ্ধার করা হয়।

এ ব্যাপারে ওই দিন রাতে টিএসআই মো. খায়রুজ্জামান বাদী হয়ে খানজাহানআলী থানায় মামলা দায়ের করেন। একই বছরের ১৭ আগস্ট এসআই বিপ্লব কা‌ন্তি দাস ওই দুইজনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালতে ৭ জন সাক্ষ্য দিয়েছেন।

মোহাম্মদ মিলন/এমএসআর