স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে শেরপুরে রেললাইন, পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ স্থাপনের দাবিতে মোটরসাইকেল শোভাযাত্রা হয়েছে। শুক্রবার (১৪ জানুয়ারি) বেলা ১১টা থেকে মোটরসাইকেল শোভাযাত্রা শুরু হয়ে সন্ধ্যা ৬টায় শেষ হয়। এ সময় প্রায় ১০০ মোটরসাইকেল জেলার পাঁচ উপজেলা প্রদক্ষিণ করে। 

শোভাযাত্রার শুরুতে জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম চত্বরে এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মোটরসাইকেল শোভাযাত্রা কমিটির সদস্য সচিব আবুল কালাম আজাদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কমিটির যুগ্ম আহ্বায়ক সাংবাদিক জাহিদুল খান সৌরভ। এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তোফায়েল আহমেদ। 

এ সময় তিনি বলেন, তরুণরা আমাদের সম্পদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণদের জন্য বিশেষ বাজেটের ব্যবস্থা রাখেন যেন তারা উদ্যোক্তা হয়ে নিজেরা স্বাবলম্বী হতে পারে। শেরপুরের স্বেচ্ছাসেবীদের সম্মিলিত প্রচেষ্টায় আজ মোটরসাইকেল শোভাযাত্রা হচ্ছে।  সবার গায়ে লাল-সবুজ টিশার্ট, গাড়িতে জাতীয় পতাকা। প্রতিটি মোটরসাইকেল দেখতে চমৎকার দেখাচ্ছে। হয়তো স্বাধীনতার শত বছর পূর্তিতে আরও চমকপ্রদ কিছুর আয়োজন করবে আমাদের তরুণরা।

বিশেষ অতিথির বক্তব্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা বলেন, শেরপুর জেলা সব সময় অবহেলিত। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জেলায় রেললাইন, পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ আমাদের প্রাণের দাবি। ময়মনসিংহ বিভাগের সব জেলায় রেললাইন থাকলেও শেরপুরে নেই। একটি মেডিকেল হওয়ার কথা থাকলেও সেটিও হবে হবে করেও আর হলো না।

প্রিয় অতিথির বক্তব্যে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড শেরপুর জেলা কমিটির সাধারণ সম্পাদক ও হুইপ কন্যা ডা. শারমিন রহমান অমি বলেন, শেরপুরের সন্তান বলে আমি গর্ববোধ করি। স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে জেলার তরুণ, যুবক মিলে এত সুন্দর একটি মোটরসাইকেল শোভাযাত্রা করবে সেটা কল্পনাতীত। আমার বাবা যেহেতু সদর আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ তাই আমি তার বড় মেয়ে হিসেবে যত দূর জানি শেরপুরে এই মুহূর্তে মেডিকেল কলেজ হচ্ছে না। কারণ আমাদের লোকবল কম। তবে শিগগির রেললাইন ও পাবলিক বিশ্ববিদ্যালয় হবে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে মোটরসাইকেল শোভাযাত্রা কমিটির যুগ্ম আহ্বায়ক সোহেল রানা, রবিউল ইসলাম রতন, রুবেল মৃধা, অনিক মাহবুব, মাহমুদুল হাসান হান্নান, এইচ এ ইতি, মানবাধিকার সংস্থা আমাদের আইনের চেয়ারম্যান নুর ই আলম চঞ্চল, সম্পাদক নাজিমুল হোসাইন, আজকের তারণ্য, রুপসী শেরপুর, রজীবা, রক্তদানে আমরা শেরপুরসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

জাহিদুল খান সৌরভ/এসপি