পরিবহন ধর্মঘটের কারণে রোববার সকাল ৬টা থেকে রাস্তায় নামেনি ঢাকাগামী ময়মনসিংহ বিভাগের গণপরিবহন। এতে বেশ ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।  

গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ধীরগতির উন্নয়ন কর্মকাণ্ডের কারণে সৃষ্ট জনদুর্ভোগ নিরসনে দৃশ্যমান উদ্যোগ গ্রহণের দাবিতে ময়মনসিংহ বিভাগে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডাকে পরিবহন মোটর মালিক সমিতি।  

পরিবহন মালিক সমিতির নেতারা বলছেন, ধীরগতির উন্নয়ন কর্মকাণ্ডের কারণে গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে পরিবহন চলাচলে এক রকম অচলাবস্থা তৈরি হয়েছে। ময়মনসিংহ থেকে গাজীপুরে মাত্র এক ঘণ্টায় পৌঁছানো গেলেও মহাখালী পর্যন্ত যেতে সময় লেগে যাচ্ছে ৪-৫ ঘণ্টা। এ অবস্থা নিরসনের দাবিতেই তারা এ ধর্মঘট ডেকেছেন।

সকালে নগরীর মাসকান্দা বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, যাত্রীরা ঢাকা যাওয়ার উদ্দেশে টার্মিনালে আসলেও বাস না ছাড়ায় তারা বেশ বিপাকে পড়েছেন। অনেককেই ফিরে যেতে দেখা গেছে। কেউ আবার বিকল্প উপায়ও খুঁজছেন। 

আব্দুল হালিম নামে এক চাকরিজীবী বলেন, বৃহস্পতিবার ময়মনসিংহে এসেছিলাম। আজ ঢাকায় গিয়ে অফিস করার কথা ছিল। কিন্তু ধর্মঘটের বিষয়টি জানতাম না। এখন তো যেতে পারছি। কীভাবে ঢাকায় যাব বুঝতে পারছি না। 

ময়মনসিংহ জেলা পরিবহন মোটর মালিক সমিতির মহাসচিব মাহবুবুর রহমান জানান, গত ২ জানুয়ারি ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্টিজ ও ময়মনসিংহ জিলা মোটর মালিক সমিতির যৌথ সংবাদ সম্মেলনে ওই সড়কের অচলাবস্থা নিরসনের দৃশ্যমান উদ্যোগ নিতে ১৫ জানুয়ারি পর্যন্ত আল্টিমেটাম দেওয়া হয়েছিল। তবে বেধে দেওয়া সময়ের মধ্যে দৃশ্যমান কোনো উদ্যোগ না নেওয়ায় ঘোষণা অনুযায়ী আমরা যান চলাচল থেকে বিরত থাকছি।  

উবায়দুল হক/এসপি