খুলনা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসান বলেছেন, পুলিশ সদস্যদের পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। কোভিড-১৯ এর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের বিস্তার রোধে সচেতন থাকতে হবে। এ ছাড়া সরকার ঘোষিত বিধিনিষেধ প্রতিপালন করতে হবে।

খুলনার শিরোমনি পুলিশ লাইন্সের ড্রিলসেডে অনুষ্ঠিত কল্যাণ সভায় তিনি এসব কথা বলেন। রোববার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

খুলনার পুলিশ সুপার আরও বলেন, সচেতনতা বৃদ্ধির পাশাপাশি মাস্কের ব্যবহার নিশ্চিতকরণ এবং সরকারের নির্দেশিত বিধিনিষেধ মেনে চলতে হবে। সচেতনতার কোনো বিকল্প নেই। মানুষকে সচেতন করতে জেলা পুলিশের সচেতনতামূলক প্রচারণা কার্যক্রম চলছে। স্বাস্থ্যবিধি ও বিধিনিষেধ মেনে চললে সংক্রমণ নিয়ন্ত্রণে রাখা সম্ভব।

জেলা পুলিশের মাসিক কল্যাণ সভা সঞ্চালনা করেন খুলনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর) এ.এন.এম. ওয়াসিম ফিরোজ। সভায় খুলনার অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) তানভীর আহমদ, অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) সুশান্ত সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. মামুন অর রশিদ, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) এসএম রাজু আহমেদসহ জেলা পুলিশের ঊর্দ্ধতন কর্মকর্তা ও ফোর্সরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খুলনা বিভাগে ফের বাড়ছে করোনার সংক্রমণ। নতুন বছরের শুরুতেই সংক্রমণ বাড়তে শুরু করেছে। চলতি মাসের প্রথম দিন করোনায় আক্রান্ত নতুন রোগী ছিল ১০ জনের নিচে। আর গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্ত হয়েছে ৮৯ জনের।

স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা বলছেন, স্বাস্থ্যবিধি প্রতিপালনে অনীহা, একস্থানের মানুষ অন্য স্থানে যাতায়াত, যথাযতভাবে মাস্ক না পরাসহ বিভিন্ন কারণে সংক্রমণ বাড়ছে। চলতি মাসের শুরু থেকে খুলনায়ও সংক্রমণ বাড়তে শুরু করেছে। জেলায় ৮ থেকে ৯ শতাংশ সংক্রমণ রয়েছে। স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চললে সংক্রমণ প্রতিরোধ করা সম্ভব। 

মোহাম্মদ মিলন/আরআই