চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে ভারতফেরত করোনাভাইরাসে আক্রান্ত আবুল কালাম আজাদ (৪৫) নামে এক ব্যক্তি পালিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। এ নিয়ে হাসপাতালজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল থেকে আবুল কালামকে হাসপাতাল কর্তৃপক্ষ খুঁজে পাচ্ছে না। বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ ধাপাচাপা দেওয়ার চেষ্টা করলেও বুধবার সকালে তা প্রকাশ্যে আসে। হাসপাতাল সূত্রে জানা গেছে, তার সন্ধানের চেষ্টা চলছে।

সদর হাসপাতালের একাধিক স্টাফ ঢাকা পোস্টকে জানান, চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার মৃত সিজার আলীর ছেলে আবুল কালাম আজাদ ৯ জানুয়ারি চুয়াডাঙ্গার দর্শনা আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ভারত থেকে বাংলাদেশে প্রবেশ করেন। সেখানে তার স্বাস্থ্য পরীক্ষা করালে করোনা শনাক্ত হয়। পরে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়।

গতকাল সকালে খাবার পরিবেশনকারী আইসোলেশন ওয়ার্ডে আবুল কালাম আজাদকে না পেয়ে সদর হাসপাতাল কর্তৃপক্ষকে জানায়। পরে হাসপাতাল কর্তৃপক্ষ অনেক খোঁজাখুঁজির পরও তার সন্ধান পায়নি।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত আবাসিক মেডিকেল অফিসার ডা. ওয়াহেদ মাহমুদ রবিন বলেন, মঙ্গলবার সকালে তার নমুনা পরীক্ষা করে নেগেটিভ আসে। তারপর থেকে ওই রোগীকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে জানতে পারি করোনা ইউনিটের ওয়ার্ডের দায়িত্ব থাকা রনি কাউকে না জানিয়ে তাকে ছাড়পত্র দিয়ে দিয়েছে।

আফজালুল হক/এমএসআর