পিরোজপুরের মঠবাড়িয়ায় মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে সৌদিপ্রবাসী মিরাজ হোসেন (৩০) নিহত হয়েছেন। মিরাজ উপজেলার আমড়াগাছিয়া ইউনিয়নের দক্ষিণ সোনাখালী গ্রামের বাদল হাওলাদারের পুত্র। এ ঘটনায় মিরাজ হোসেনের ভাইয়ের ছেলে বেল্লাল (২০) আহত হয়েছেন।

বুধবার (১৯ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মঠবাড়িয়া-মিরুখালী সড়কে দক্ষিণ সোনাখালী গ্রামের রক্ষাতলা এলাকায় এই ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম বাদল।

স্থানীয় সূত্রে জানা যায়, নিহত মিরাজ সৌদি থেকে কয়েক মাস আগে দেশে এসেছিলেন। আগামী মাসে আবার যাওয়ার কথা ছিল। তিনি বিকেলে মঠবাড়িয়া-মিরুখালী সড়ক থেকে মোটরসাইকেল চালিয়ে বাড়িতে ফিরছিলেন। হঠাৎ করেই বালু ড্রেজিংয়ের জন্য প্রধান সড়কের ওপর পাইপে ধাক্কা খেয়ে রাস্তার বাইরে ছিটকে পড়েন।

আহতরা তাকে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। রাস্তার ওপর দেওয়া বালুর পাইপে কোনো সতর্ক সংকেত না থাকায় আরও বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা করছেন এলাকাবাসী। তাদের দাবি, দ্রুত বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক হাসিবুল হক জানান, মিরাজকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তার মাথায় ও মুখমণ্ডলে আঘাতের চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণের কারণে তার মৃত্যু হয়েছে বলে আমরা  ধারণা করছি। লাশ পুলিশের কাছে হস্তান্তর করা হয়। আরেকজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রাখা হয়েছে।

মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, নিহতের ব্যাপারে কোনো অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে কারও বিরুদ্ধে অভিযোগ দেওয়া হলে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আবীর হাসান/এমএসআর