রংপুর নগরীতে টাকা চুরির অপবাদে ১২ বছরের এক শিশুকে বেধড়ক পিটিয়ে আহত করার অভিযোগ উঠেছে এক ওষুধ ব্যবসায়ীর বিরুদ্ধে। বুধবার (১৯ জানুয়ারি) সকালে আহত শিশুকে গুরুতর অসুস্থ অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শিশুটির নাম হাবিবা। সে ওই মহল্লার বাসিন্দা ভ্যানচালক হামিদুল ইসলামের মেয়ে এবং স্থানীয় একটি বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী। এর আগে মঙ্গলবার (১৮ জানুয়ারি) নগরীর কেরানীপাড়া মহল্লায় ঘটনাটি ঘটে। এ ব্যাপারে শিশুটির মায়ের দেওয়া অভিযোগ খতিয়ে দেখছে পুলিশ।

হাবিবার বাবা অভিযোগ করেন, প্রতিদিনের মতো মঙ্গলবার তিনি ভ্যান নিয়ে বাইরে ছিলেন। আর তার স্ত্রী অন্যের বাড়িতে কাজে ছিলেন। এদিন বিকেলে প্রতিবেশী ওষুধ ব্যবসায়ী আব্দুল বারী ও তার স্ত্রী শিশু হাবিবাকে বাড়িতে ডেকে নিয়ে যায়। একপর্যায়ে টাকা চুরির অপবাদ দিয়ে মারপিট করে। নির্যাতনের শিকার হাবিবা প্রতিবেশী আব্দুল বারীর মেয়ে লাবিবার বান্ধবী।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন শিশু হাবিবা জানায়, দরজা বন্ধ করে তাকে মারপিট করা হয়েছে। তার বান্ধবী লাবিবার মা দুই হাত চেপে ধরেন আর লাবিবার বাবা দুই পায়ের ওপর উঠে মারপিট করেন।

হাসপাতালের চিকিৎসক ডা. জায়ান হক জানান, হাবিবার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তার অবস্থা আগের চেয়ে একটু ভালো। এ ব্যাপারে অভিযুক্ত আব্দুল বারীর সঙ্গে কথা বলতে তার বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানে গেলেও তাকে পাওয়া যায়নি।

রংপুর মহানগর পুলিশের উপ-সহকারী কমিশনার (ডিবি ও মিডিয়া) সাজ্জাদ হোসেন জানান, এ ব্যাপারে শিশুটির মা আসমা বেগম একটি অভিযোগ দিয়েছেন। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ফরহাদুজ্জামান ফারুক/এমএসআর