এমপি শরিফুল ইসলাম জিন্নাহ

প্রায় আড়াই কোটি টাকা অবৈধ সম্পত্তি অর্জনের অভিযোগে বগুড়ায় জাতীয় পার্টির এমপির বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের মামলায় অভিযুক্ত হলেন বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের এমপি শরিফুল ইসলাম জিন্নাহ। তিনি বর্তমানে জেলা জাতীয় পার্টির সভাপতির দায়িত্বে রয়েছেন।

বুধবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ কমিশনের উপপরিচালক জাহাঙ্গীর আলম বাদী হয়ে মামলাটি করেন।

এই মামলায় এমপি শরিফুল ইসলাম জিন্নাহর বিরুদ্ধে ১ কোটি ৫৯ লাখ ৭৮ হাজার ১১৩ টাকার অবৈধ সম্পদ অর্জন এবং ৮৯ লাখ ২৭ হাজার ৫৫৮ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়েছে। এর আগে ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে সম্পদ বিবরণী দাখিলের নোটিশ দিয়েছিল দুদক। পরে সেটি যাচাই-বাছাই করে অবৈধ সম্পদ ও তথ্য গোপনের সন্ধান পাওয়া যায়।  

দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য আরও জানান, শরিফুল ইসলাম জিন্নাহ বগুড়া-২ আসনে দ্বিতীয়বারের মতো সংসদ সদস্য হয়েছেন। ২০১৯ সালের মাঝামাঝি সময়ে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অজর্নের অভিযোগ পাওয়া যায়। সে বছরই ১৬ সেপ্টেম্বর তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানী বিবরণী দাখিল করা হয়।

মঙ্গলবার মোট ২ কোটি ৪৯ লাখ ৫ হাজার ৬৭১ টাকা অবৈধ সম্পদ অর্জন করার অভিযোগে মামলাটি করা হয়।

সাখাওয়াত হোসেন জনি/এমএসআর