সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রস্তুত ও নোংরা ফ্রিজে খাবার সংরক্ষণের দায়ে জনপ্রিয় হুজুরের হোটেল মালিককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৩ জানুয়ারি) দুপুরের দিকে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর যৌথভাবে এই অভিযান পরিচালনা করে।

পাটকেলঘাটার হুজুরের হোটেলের স্বত্বাধিকারী আব্দুল মান্নান। হোটেলটিতে চুইঝাল দিয়ে গরুর মাংস রান্না করা হয়। এ কারণে এ অঞ্চলে ব্যাপকভাবে পরিচিত হোটেলটি। দূর-দূরান্ত থেকে প্রতিদিন হাজারো মানুষ হুজুরের হোটেলের চুইঝালের গরুর মাংস খেতে ছুটে আসে।

এদিকে হোটেলটিতে নোংরা পরিবেশ ও জরিমানার বিষয়ে হোটেলের ম্যানেজার ফারুক হোসেন জানান, ফ্রিজের মধ্যে ১০ কেজি কাঁচা মাংস ছিল। সেই ত্রুটি ধরেছে। এ ছাড়া আর কোনো ত্রুটি নেই। এই ত্রুটির দায়ে ১০ হাজার টাকা জরিমানা করেছে তারা। এটি ষড়যন্ত্র করে করানো হয়েছে।

সাতক্ষীরা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তা মোকলেসুর রহমান জানান, নিয়মিত অভিযানের অংশ হিসেবে আজও দুটি হোটেল ও একটি ভেজাল গুড়-পাটালি প্রস্তুতকারক কারখানায় অভিযান করা হয়েছে। পাটকেলঘাটার হুজুরের হোটেলে নোংরা পরিবেশে খাবার রান্না, খোলা জায়গায় খাবার রাখা, নোংরা ফ্রিজের মধ্যে রাখা ভাজা মাছ ও কাঁচা মাংস একসঙ্গে পাওয়া যায়।

এসব কারণে হোটেলটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া পার্শ্ববর্তী আরেকটি হোটেল মালিককে সতর্ক করা হয়েছে বলে জানান তিনি।

আকরামুল ইসলাম/এনএ