অঞ্জনা খান মজলিশ

চাঁদপুরের জেলা প্রশাসক (ডিসি) অঞ্জনা খান মজলিশ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সোমবার (২৪ জানুয়ারি) রাতে তার রিপোর্ট পজিটিভ আসে। স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, জেলা প্রশাসক নমুনা দেওয়ার পর রিপোর্ট এসেছে পজিটিভ। তিনি তার বাংলোতে হোম আইসোলেশনে রয়েছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ বলেন, গত রোববার রাতে জ্বর ছিল। নমুনা পরীক্ষায় রিপোর্ট পজিটিভ আসলেও আমি মোটামুটি ভালো আছি। তবে শরীরের কিছুটা ব্যথা ও কাশি আছে। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ১০ থেকে ১৫ দিন আইসোলেশনে থাকতে হবে। সবাই আমার জন্য দোয়া করবেন।

এদিকে নতুন করে চাঁদপুরে আরও ৮১ জনের করোনার শনাক্ত হয়েছে। এরমধ্যে চাঁদপুর সদর উপজেলার ৫৩ জন, ফরিদগঞ্জের ১৫ জন, হাজীগঞ্জের ৫ জন, কচুয়ার ১ জন, হাইমচরের ৩ জন, শাহরাস্তির ২ জন ও মতলব দক্ষিণের ২ জন রয়েছেন।

একই দিনে ১৫ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। এ দিন মোট নমুনা পরীক্ষা করা হয় ২৭৯টি। নমুনা পরীক্ষা অনুযায়ী শনাক্তের হার ২৯ দশমিক ৩ শতাংশ। সোমবার দিনভর এসব নমুনা সংগৃহীত হয়। রাতে রিপোর্ট পাওয়া গেছে। চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।

জেলায় বর্তমানে করোনায় আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ৮৭৫ জন। এরমধ্যে মৃতের সংখ্যা ২৪২ জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ১৫ হাজার ৯৫ জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৫৩৮ জন। আক্রান্তদের মধ্যে ৮ জন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ও বাকিরা হোম আইসোলেশনে আছেন।

শরীফুল ইসলাম/এমএসআর