সাদমান সাকিব

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে সিলেটের জকিগঞ্জের কাজলসার ইউনিয়নে সিল মারা ব‌্যালটসহ গ্রেফতার হওয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা সাদমান সাকিবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শুক্রবার (০৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেটের জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শুকুর মাহমুদ মিঞা ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি জানান, গত বুধবার (০২ ফেব্রুয়ারি) নির্বাচন কমিশনের সচিব মো. হুমায়ুন কবির খন্দকার স্বাক্ষরিত এক অফিস আদেশে সাদমান সাকিবকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তিনি কারাগারে যাওয়ার পর ওই উপজেলায় অন্য এক কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, গত ৫ জানুয়ারি বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে  ইউনিয়ন পরিষদ নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা সাদমান সাকিবসহ আরও এক কর্মকর্তাকে সিল মারা ব্যালট পেপার ও সিলসহ আটক করে পুলিশ ও জেলা প্রশাসন। এ ঘটনায় পরদিন ৬ জানুয়ারি স্থানীয় সরকার নির্বাচন বিধিমালা আইনে জৈন্তাপুর থানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল হাকীম বাদী হয়ে মামলা করেন। মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকার পর গত ২৪ জানুয়ারি ওই দুই কর্মকর্তা জামিন পান।

মাসুদ আহমদ রনি/আরএআর