মুন্সিগঞ্জের গজারিয়ায় নিখোঁজের ১০ দিন পরে জাহিদ হাসান (২১) নামে এক যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার (০৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে উপজেলার বাউশিয়া ইউনিয়নের দরি বাউশিয়া নামক এলাকায় নাবিস্কো কোম্পানির পরিত্যক্ত বাগান থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

নিহত জাহিদ হাসান উপজেলার টেঙ্গারচর ইউনিয়নের টেঙ্গারচর গ্রামের আবুল কালামের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, জাহিদ হাসান সম্প্রতি সেনাবাহিনীতে সৈনিক পদে নিয়োগ পেয়েছিলেন। প্রতিদিনের মতো গত ৩১ জানুয়ারি সকাল আনুমানিক ৬টার দিকে শরীরচর্চার জন্য তিনি নিজ বাসা থেকে বের হন। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যাচ্ছিল না। আজ দুপুর ১২টার দিকে উপজেলার বাউশিয়া ইউনিয়নের দরি বাউশিয়া নামক এলাকায় নাবিস্কো কোম্পানির পরিত্যক্ত একটি বাগানে তার ঝুলন্ত মরদেহ পাওয়া যায়। জাহিদের বাড়ি থেকে মরদেহ উদ্ধারের স্থানটি ছয় কিলোমিটার দূরে। তার মৃত্যুর বিষয়টি রহস্যজনক বলে মনে করছেন স্থানীয়রা।

এ ব্যাপারে টেঙ্গারচর ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য শফিকুল ইসলাম আরমান ঢাকা পোস্টকে বলেন, নিহত জাহিদ হাসানের সেনাবাহিনীতে নিয়োগ হয়েছিল। তার নিয়োগপত্রও বাড়িতে পাঠানো হয়েছে। গত ৪ ফেব্রুয়ারি তার সেনাবাহিনীতে যোগদানের কথা ছিল ট্রেনিংয়ের জন্য।

গজারিয়া থানা পুলিশের  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রইছ উদ্দিন জানান, দুপুরে দরি বাউশিয়ার নাবিস্কো কোম্পানির পরিত্যক্ত বাগান থেকে জাহিদের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি মুন্সিগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হবে।

ব.ম শামীম/আরএআর