ব্রিটিশ হাই কমিশনার রবার্ট চ্যাটার্টন ডিকসন বলেছেন, বাংলাদেশ একটি সুন্দর দেশ! এই দেশটি ধীরে ধীরে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখানকার মানুষ খুব বন্ধুসুলভ। ব্রিটেনের সঙ্গে বাংলাদেশি নাগরিকদের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক রয়েছে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের শাহারপাড়া বাজারে ব্রিটেনভিত্তিক উন্নয়ন সংস্থা গ্রাম-এর (জেপি) আর্থিক সহায়তায় পরিচালিত ‘আব্দুর রব ও আজিজুন মেডিকেল সেন্টার’ পরিদর্শন শেষে এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে হাই কমিশনার আরও বলেন, সিলেটিদের আপ্যায়নে আমি অভিভূত! তাদের আচার-আচরণে আমি মুগ্ধ! দেখে মনে হয়েছে, উন্নয়ন সংগঠন গ্রাম-এর সঙ্গে সম্পৃক্তরা দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। আমার বিশ্বাস, তারা কাজে আরও এগিয়ে যাবেন। 

আব্দুর রব ও আজিজুন মেডিকেল সেন্টারের পরিচালক ডা. আব্দুল ওয়াদুদ কামালীর সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- ব্রিটিশ কাউন্সিলর প্রধান টম ব্রাগ, যুক্তরাজ্য প্রবাসী আব্দুল কাসেম, স্থানীয় সমাজসেবী জামাল মিয়া কামালী, রুহানি কামালী প্রমুখ।

এর আগে, বেলা ১১টায় গ্রাম-এর তত্ত্বাবধানে পরিচালিত মেডিকেল সেন্টার পরিদর্শন করেন রবার্ট চ্যাটার্টন ডিকসন। এ সময় তিনি উপস্থিত রোগীদের সঙ্গে কথা বলেন। তাদের খোঁজ-খবর নেন। এ সময় তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন ভাইস কনস্যুলার রাহিন মঈন চৌধুরী, ম্যানেজার আহসান সাদিক, মিডিয়া অফিসার নারায়ণ দেবনাথ প্রমুখ।

সাইদুর রহমান আসাদ/আরআই