নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ রোমানকে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে নবনির্বাচিত চেয়ারম্যান প্রার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এই দাবি জানান।

কাদের মির্জা বলেন, গত কয়েকদিনে কোম্পানীগঞ্জে চুরি -ডাকাতি বেড়ে গেছে। চালকের চোখে মরিচের গুঁড়া দিয়ে অটোরিকশা চুরি করতে গিয়ে পুলিশ সদস্য আটক হয়েছে। এর আগেও এক অটোরিকশাচালকের হাত-পা বাঁধা মরদেহ পাওয়া গেছে। কোম্পানীগঞ্জের মানুষের নিরাপত্তা নিয়ে আমরা শঙ্কিত।

তিনি আরও বলেন, কোম্পানীগঞ্জের ওসিকে প্রত্যাহার না করলে উদ্বুদ্ধ পরিস্থিতির জন্য আমরা দায়ী থাকব না। এই ওসি টেকনাফের ওসি প্রদীপের থেকেও খারাপ। সে রূপগঞ্জ থাকাকালীন সময়ে সহকর্মীদের আতঙ্ক ছিল। এই ওসি আসার পর অটোরিকশা চুরির ধুম পড়েছে। 

ওসিকে আওয়ামী লীগ বিরোধী উল্লেখ করে কাদের মির্জা বলেন, এই ওসির নিয়োগ হয়েছে ২০০৫ সালে বিএনপি সরকারের সময়ে। তার রোল নম্বর ছিল ৭৬৪। সে বিএনপি নেতা শফিউল বারীর রেফারেন্সে পুলিশের চাকরিতে নিয়োগ পেয়েছে। সে সুকৌশলে আমাদের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। 

কাদের মির্জা আরও বলেন, পুলিশের রাজত্ব দেখার কেউ নাই। দক্ষিণ এলাকার সকল প্রজেক্ট দিয়ে মাস ওয়ারী টাকা নিচ্ছে পুলিশ। ইউপি নির্বাচনে প্রার্থীদের কাছ থেকে টাকা নিয়েছে সে (সাজ্জাদ রোমান)। এমনকি মেম্বার প্রার্থীদের কাছ থেকেও টাকা নিয়েছে। আমরা এই ওসির প্রত্যাহার চাইছি। 

এ সময় কাদের মির্জা সমর্থিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুল, সাধারণ সম্পাদক মো. ইউনুস, পৌর আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল খায়ের ও উপজেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আবদুল কাদের মির্জা বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই। বর্তমানে তিনি চতুর্থবারের মতো বসুরহাট পৌরসভার মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। সম্প্রতি ‘অপরাজনীতি ও দুর্নীতির বিরুদ্ধে সত্য বচনের’ কারণে তিনি জাতীয়ভাবে বেশ আলোচিত হন।

হাসিব আল আমিন/এইচকে