নিহতের স্বজনদের আহাজারি

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় অমর সরকার (৩৫) নামে এক স্বর্ণ ব্যবসায়ীকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার (২১) রাতের কোনো এক সময় বাড়ির পাশে হাত-পায়ের রগ ও গলা কেটে তাকে হত্যা করা হয়। এ ঘটনায় পুলিশ অনিক নামে এক যুবককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়েছে। 

নিহত অমর সরকার মতলব দক্ষিণ উপজেলার নারায়ণপুর ইউনিয়নের নারায়ণপুর দাস বাড়ির রবি ভক্ত সরকারের ছেলে। তার বাড়িতে চলছে মাতম। বার বার মূর্ছা যাচ্ছেন অমরের স্ত্রী প্রিয়াঙ্কা। পাশেই অমরের মা ও বড় বোন কান্নায় ভেঙে পড়েছেন। অমরের দুই সন্তান মেয়ে আর্থি সরকার ও ছেলে পার্থ সরকার। সবার কান্না দেখে তারাও কান্না করছে।

অমরের স্ত্রী প্রিয়াঙ্কা বলেন, আমার স্বামীর সঙ্গে কারও দ্বন্দ্ব ছিল না। সে সবার সঙ্গে মিলে মিশে ব্যবসা করত। প্রতিদিন সাড়ে ৯টা থেকে ১০টার মধ্যে বাড়ি ফিরে আসত। গতকাল রাতে দোকান থেকে বাড়ি ফিরছিলেন। তখই বাড়ির পাশেই কে বা কারা তাকে নির্মমভাবে হত্যা করেছে। আমি আমার স্বামী হত্যার বিচার চাই। 

অমরের বাবা রবি ভক্ত বলেন, আমার ছেলের সঙ্গে অনিক নামে এক কর্মচারী ছিল। রাতে বাড়ি ফেরার সময় সে সঙ্গে ছিল। অনিক আমাদের বলেছে, তাকে অস্ত্রের ভয় দেখিয়ে অমরকে হত্যা করে টাকা ও স্বর্ণ লুটে নিয়ে গেছে ঘাতকরা। আমার ছেলের শরীরের বিভিন্ন স্থানে জখম। গলা ও হাত-পায়ের রগ কেটে দিয়েছে। 

হাফেজ আহমদ নামে এক ব্যবসায়ী বলেন, অমর দীর্ঘদিন ধরে নারায়ণপুর বাজারে মাধবী শিল্পালয়ে স্বর্ণের ব্যবসা করে আসছিলেন। তিনি অন্য ব্যবসায়ীদের বিপদ আপদে সহযোগিতা করতেন। তিনি খুব ভালো মনের মানুষ ছিলেন। কী কারণে অমরকে হত্যা করা হয়েছে, তা বলতে পারছি না। সুষ্ঠু তদন্তের মাধ্যমে হত্যাকারীদের বিচার দাবি করেন তিনি।

এ বিষয়ে চাঁদপুরের জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার ইয়াসিন আরাফাত বলেন, কী কারণে হত্যাকাণ্ডের ঘটনাটি ঘটেছে, তা এখনো যানা যায়নি। তবে অমরের দোকানের কর্মচারী অনিককে প্রাথমিক জিজ্ঞাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছে। যত দ্রুত সম্ভব হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনের চেষ্টা করা হবে। 

শরীফুল ইসলাম/আরএআর