গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ি) আসনের এমপি ও বাংলাদেশ কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতির কাছে টাকা চেয়ে হুমকি দেওয়ার অভিযোগে আসাদুজ্জামান সোহেল (২৮) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) রাতে সাদুল্লাপুর উপজেলার দামোদরপুর ইউনিয়নের মধ্য ভাঙামোড় গ্রামের বাড়ি থেকে তাকে আটক করে পলাশবাড়ী থানা পুলিশ। আটক আসাদুজ্জামান সোহেল ওই গ্রামের নুরুল ইসলামের ছেলে। 

বিষয়টি নিশ্চিত করে পলাশবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা জানান, কয়েকদিন ধরে ফোনে এমপির কাছে টাকা দাবি করছিল আসাদুজ্জামান। পরিচয় না দিয়ে এমপির ব্যবহ্নত নম্বরে দিনে একাধিকবার ফোন করাসহ এসএমএস পাঠিয়ে বিরক্ত করছিল। টাকা না দিলে অশ্লীল ভাষায় গালি ও বিভিন্ন হুমকিও দেওয়া হয়। ঘটনার প্রতিকার চেয়ে এমপি সোমবার থানায় একটি সাধারণ ডায়েরি করেন। পরে ফোনের সূত্র ধরেই আসাদুজ্জামানকে আটক করা হয়।

ওসি আরও বলেন, আটকের পর জিজ্ঞাসাবাদে টাকা দাবি ও হুমকির কথা স্বীকার করেছে আসাদুজ্জামান। এমপির কাছে ফোন করলে টাকা পাওয়া যাবে এমন আশায় আসাদুজ্জামান ফোন করে। অভাবের কারণে সে এমনটা করেছে বলেও দাবি করেন। এ নিয়ে আসাদুজ্জামানের বিরুদ্ধে চাঁদাবাজির একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

রিপন আকন্দ/এসপি