রাজশাহীর গোদাগাড়ী সীমান্ত থেকে সাতটি স্বর্ণের বারসহ মুক্তার হোসেন নামে (৪০) এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৮টার দিকে গোদাগাড়ী পৌরসভার হাটপাড়াঘাট এলাকা থেকে তাকে আটক করে ৫৩ বিজিবির গোদাগাড়ী বিওপির একটি দল। 

আটক মুক্তার হোসেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চররানিচক-বাগচর গ্রামের মৃত সানাউল্লাহর ছেলে। জব্দকৃত সাতটি স্বর্ণের বারে ৭০ ভরি স্বর্ণ রয়েছে। যার আনুমানিক মূল্য ৫২ লাখ ৫০ হাজার টাকা। 

দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে ৫৩ বিজিবির অধিনায়ক মোহাম্মদ সুরুজ মিয়া জানান, গোদাগাড়ী বিওপির সীমান্ত পিলার ৩৭/৩-এস থেকে আনুমানিক পাঁচ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে এসব স্বর্ণের বারসহ চোরাকারবারিকে আটক করা হয়। তাকে গোদাগাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে। স্বর্ণের বারগুলো সরকারি কোষাগারে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। সীমান্তে অবৈধ অস্ত্র-গোলাবারুদ, চোরাচালান, অবৈধ অনুপ্রবেশ, নারী ও শিশু পাচাররোধসহ যে কোনো সীমান্ত সমস্যা মোকাবিলার বিজিবি অভিযান অব্যাহত রাখবে। 

গোদাগাড়ী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সুবেদার আইনুদ্দীন বলেন, মুক্তার হোসেন স্বর্ণ নিয়ে পদ্মা পাড়ি দিয়ে ভারতে গমন করেছিলেন। খবর পেয়ে গোদাগাড়ীর খেয়াঘাট এলাকায় চাঁপাইনবাবগঞ্জ বিজিবির গোদাগাড়ী ক্যাম্পের সদস্যরা চেকপোস্ট বসান। সেখানেই আটকা পড়েন মুক্তার। তিনি দীর্ঘঘদিন ধরে এই কাজে যুক্ত ছিলেন। 

ফেরদৌস সিদ্দিকী/জাহাঙ্গীর/আরএআর