দেশের মানুষ ভালো নেই বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। তিনি বলেন, ঠুনকো কারণ দেখিয়ে সরকার জ্বালানি তেল, গ্যাসের দাম বাড়িয়ে দিয়েছে। এতে পরিবহন ব্যয় বেড়ে গেছে। পরিবহন ও উৎপাদন ব্যয় বাড়ার অযুহাতে প্রতিদিন নিত্যপণ্যের দাম বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

শনিবার (৫ মার্চ) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে এক যোগদান অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ব্যবসায়ী মেজবাহ উদ্দিন মো. জীবন চৌধুরী জাতীয় পার্টি চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে পার্টিতে যোদ দেন।

অনুষ্ঠানে মানুষের অধিকার রক্ষার আন্দোলনে জাতীয় পার্টি কখনোই পিছ পা হবে না উল্লেখ করে জাপা চেয়ারম্যান বলেন, মানুষের অধিকার প্রতিষ্ঠাই আমাদের রাজনীতি।

জিএম কাদের বলেন, প্রতিদিন মানুষের ব্যয় বাড়ছে কিন্তু আয় বাড়ছে না। অর্থের অভাবে সাধারণ মানুষের সংসার চালাতে নাভিশ্বাস উঠেছে। বেশির ভাগ মানুষই অর্থের অভাবে চিকিৎসা করতে পারছে না। দেশে বেকারের সংখ্যা বেড়েই চলছে, তাদের জন্য কাজের সংস্থান নেই। এমন বাস্তবতা থেকে মুক্তি চায় দেশের মানুষ।

১৯৯১ সাল থেকে আওয়ামী লীগ ও বিএনপি দেশের অর্থনীতি ও বাজার ব্যবস্থা ভেঙে দিয়েছে অভিযোগ করে জাপা চেয়ারম্যান বলেন, দেশের মানুষ এখন আর আওয়ামী লীগ ও বিএনপিকে বিশ্বাস করে না। তারা বিকল্প শক্তি হিসেবে জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। তাই দেশের মানুষের প্রত্যাশা পূরণ করতেই জাতীয় পার্টিকে সংগঠিত হতে হবে।

এই সময় উপস্থিত ছিলেন জাপার মহাসচিব মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, হাবিবুর রহমান, সুনীল শুভরায়, এস এম ফয়সাল চিশতী, মীর আব্দুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

এএইচআর/জেডএস