পুরান ঢাকার মৌলভীবাজারে বিশেষ অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় মূল্য তালিকা না থাকা ও পাকা রশিদ ছাড়া পণ্য বেচাকেনা করার অপরাধে ছয় প্রতিষ্ঠানকে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৪ এপ্রিল) অধিদপ্তরের পরিচালক মনজুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল ও ফাহমিনা আক্তার।

অভিযান প্রসঙ্গে  আব্দুল জব্বার মন্ডল ঢাকা পোস্টকে বলেন, রমজানে মসলার বাজার তদারকি করতে পুরান ঢাকার মৌলভীবাজারে অভিযান পরিচালনা করছি। এখানে বেশকিছু প্রতিষ্ঠান আইন অনুযায়ী মূল্য তালিকা না টাঙিয়ে ইচ্ছেমতো দাম নিচ্ছে। অনেক পাইকার পণ্য বিক্রির পাকা রশিদ দিচ্ছেন না।

এসব অপরাধে এখন পর্যন্ত ৬ প্রতিষ্ঠানকে এক লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযান চলছে, শেষ হলে বিস্তারিত জানানো হবে।

এর আগে রাজধানীর পাইকারি ও খুচরা দোকানি ও ব্যবসায়ী সমিতির নেতাদের নিয়ে বৈঠক করে ভোক্তা অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান। ১০ মার্চের ওই বৈঠকে ব্যবসায়ীদের মহাপরিচালক জানিয়েছিলেন, এখন থেকে কোনো স্তরেই পাকা রশিদ ছাড়া কোনো পণ্য বেচাকেনা করা যাবে না। রশিদ ছাড়া মালামাল কিনলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এসআই/এমএইচএস