প্রথমবারের মতো ইএসজি (এনভায়রনমেন্টাল, সোস্যাল ও গভর্ন্যান্স) প্রতিবেদন-২০২১ প্রকাশ করেছে বিএটি বাংলাদেশ।

এ উপলক্ষে সম্প্রতি রাজধানীস্থ হোটেল সোনারগাঁওয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সরকারি ও বেসরকারি খাতের গণ্যমান্য অতিথিরা উপস্থিত ছিলেন।

এই আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশে ইএসজি ধারণার অন্যতম পথিকৃৎ বিএটি বাংলাদেশ দেশের প্রথম কোম্পানি হিসেবে ইএসজি রিপোর্ট প্রকাশের গৌরব অর্জন করল।       

ব্যবসাকে টেকসই ভবিষ্যতের দিকে পরিচালনার মাধ্যমে একটি সম্ভাবনাময় আগামী বিনির্মাণ বিএটি বাংলাদেশের লক্ষ্য। কোম্পানিটি দেশের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে সরকারের উন্নয়ন অংশীদার হিসেবে কাজ করে আসছে।

প্রতিষ্ঠানটি তাদের লক্ষ্যকে সামনে রেখে কীভাবে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করছে এবং কীভাবে বৃহত্তর সম্প্রদায়ে উল্লেখযোগ্য প্রভাব রাখবে তার রূপরেখা দেয়া হয়েছে এই প্রতিবেদনে। এ প্রতিবেদনে কার্বন নিঃসরণ হ্রাস, বর্জ্য পুনর্ব্যবহার, জল পুনর্ব্যবহার, নবায়নযোগ্য শক্তির সর্বাধিক ব্যবহার ইত্যাদি অন্তর্ভুক্ত হয়েছে।

বিএটি বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জনাব শেহজাদ মুনীম বলেন, ইএসজি রিপোর্ট প্রকাশ করার মাধ্যমে আমাদের অগ্রগতি তুলে ধরতে পেরে আমরা আনন্দিত। প্রতিবেদনটি এক সম্ভাবনাময় আগামী বিনির্মাণে বিএটি বাংলাদেশ-এর নিরলস প্রচেষ্টা ও সামাজিক দায়বদ্ধতার অনন্য নজির।’

আরএইচ