শরিয়াহভিত্তিক ইসলামিক উইংয়ের মাধ্যমে শরিয়াহ মোতাবেক আর্থিক সেবা দিতে স্ট্র্যাটেজিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেডকে (এসএফআইএল) অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার (২৮ জুন) প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

এসএফআইএল দেশের প্রথম সারির একমাত্র আর্থিক প্রতিষ্ঠান যা কানাডা, যুক্তরাষ্ট্র ও বাংলাদেশের যৌথ প্রাতিষ্ঠানিক বিনিয়োগে গড়ে উঠেছে। শরিয়াহভিত্তিক আর্থিক সেবা প্রদানের দ্বার সম্প্রসারণে বাংলাদেশ ব্যাংকের একটি যুগান্তকারী পদক্ষেপ এটি।

কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা ইরতেজা আহমেদ খান বলেন, ইসলামিক ফাইন্যান্স অর্থনৈতিক প্রবৃদ্ধি, দারিদ্র্য দূরীকরণের মাধ্যমে দেশের সার্বিক অর্থনৈতিক অগ্রগতিতে ভূমিকা রাখতে সক্ষম। তাই এসএফআইএল ইসলামিক মতাদর্শের গ্রাহকদের জন্য উদ্ভাবনী ডিপোজিট ও লোন সেবা নিয়ে আসতে চায়।

তিনি বলেন, এসএফআইএল ইতোমধ্যেই জিরো এনপিএলের সলিড লোন এবং ডিপোজিট পোর্টফলিও তৈরি করেছে। উন্নত সেবার মান ও বৈশিষ্ট্য দিয়ে গ্রাহকদের বিশ্বাস ও আস্থা তৈরির মাধ্যমে এই সাফল্য অর্জনে সক্ষম হয়েছে কোম্পানিটি।

উল্লেখ্য, এসএফআইএলের রয়েছে দীর্ঘমেয়াদি এ+ এবং স্বল্পমেয়াদি এসটি-২ রেটিং। এসএফআইএলের মধ্যেই শতভাগ সাবসিডিয়ারি কোম্পানি এসএফআইএল সিকিউরিটিজ লিমিটেডের মাধ্যমে শেয়ার ডিলার ও ব্রোকারেজ সার্ভিসের কার্যক্রম শুরু করেছে ঢাকা ও চিটাগাং স্টক এক্সচেঞ্জ।

এসআই/এসকেডি