উন্নয়ন প্রকল্পের বিভিন্ন কমিটির সম্মানী বাবদ ব্যয় স্থগিত করেছে অর্থ মন্ত্রণালয়। রোববার (৩ জুলাই) অর্থ মন্ত্রণালয়ের বাজেট-১১ শাখার উপ-সচিব মোহাম্মদ জাকির হোসেনের সই করা পরিপত্রটি জারি করা হয়েছে। 

অর্থ বিভাগ জানায়, বর্তমান বৈশ্বিক অর্থনৈতিক অবস্থার প্রেক্ষাপটে সরকারি ব্যয়ে কৃচ্ছ সাধনের লক্ষ্যে ২০২২-২৩ অর্থবছরে সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত, সংবিধিবদ্ধ, রাষ্ট্রায়ত্ত, রাষ্ট্রীয় মালিকানাধীন কোম্পানি ও আর্থিক প্রতিষ্ঠানের উন্নয়ন বাজেট ও নিজস্ব তহবিলের আওতায় বাস্তবায়নাধীন সব প্রকল্প/কর্মসূচি/স্কিমসমূহের ক্ষেত্রে ‘৩২৫৭২০৬-সম্মানী’ অর্থনৈতিক কোডের বরাদ্দ থেকে প্রকল্প বাস্তবায়ন কমিটি (পিআইসি), প্রকল্প স্টিয়ারিং কমিটি (পিএসসি), বিভাগীয় প্রকল্প মূল্যায়ন কমিটি (ডিপিইসি), বিশেষ প্রকল্প মূল্যায়ন কমিটি (এসপিইসি) এবং বিভাগীয় বিশেষ প্রকল্প মূল্যায়ন কমিটির (ডিএসপিইসি) সভায় সম্মানী বাবদ কোনো অর্থ ব্যয় করা যাবে না।

আরও পড়ুন : ১২ কেজি এলপিজির দাম বাড়ল ১২ টাকা

যথাযথ কর্তৃপক্ষের অনুমোদক্রমে জারিকৃত এ পরিপত্র অবিলম্বে কার্যকর হবে বলে জানিয়েছে অর্থ মন্ত্রণালয়। অর্থ বিভাগের চিঠিটি, বাংলাদেশের মহাহিসাব নিরীক্ষক ও নিয়ন্ত্রক, কন্ট্রোলার জেনারেল, ডিফেন্স ফাইন্যান্স, অতিরিক্ত মহাপরিচালক (অর্থ), বাংলাদেশ রেলওয়ে, চেয়ারম্যান/ব্যবস্থাপনা পরিচালক/মহাপরিচালক (সকল সংস্থা) এবং অর্থ বিভাগের সকল কর্মকর্তাদের এই চিঠিটি পাঠানো হয়েছে।

এসআর/আরএইচ