রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা নিয়েছেন এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম

কোভিড-১৯ এর টিকা নিয়েছেন দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা নিয়েছেন তিনি। 

ফজলে ফাহিমের সঙ্গে টিকা নিয়েছেন তার স্ত্রী ন্যান্সি জাহারা বিনতে মূসা, শ্বাশুড়ি কানিজ ফাতেমা চৌধুরী, এফবিসিসিআই ভাইস-প্রেসিডেন্ট নিজাম উদ্দিন রাজেশ, পরিচালক এস এম জাহাঙ্গীর হোসাইন, খন্দকার মাইনুর রহমান, খন্দকার রুহুল আমিন, ড. কাজী ইরতেজা হাসান, সালাহউদ্দিন আলমগীর, সুজিব রঞ্জন দাস, ফেরদৌস ওয়াহেদ, হুমায়ূন রশিদ খান পাঠান ও আবুল আয়েস খান।

টিকা নেওয়া শেষে এফবিসিসিআই প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োচিত ও দুরদর্শী উদ্যোগের কারণে টিকা প্রাপ্তি, গ্রহণ ও সুষ্ঠু বণ্টনে বিশ্বের শীর্ষ ১০টি দেশের অন্যতম একটির তালিকায় থাকতে পেরেছে বাংলাদেশ। ব্যবসায়ীরা করোনার টিকা নেওয়া শুরু করেছেন। এফবিসিসিআইয়ের সকল চেম্বার ও অ্যাসোসিয়েশনের সদস্যসহ দেশের সকল ব্যবসায়ীরা পর্যায়ক্রমে এ টিকা নিতে করবেন।

১৪ দিনে দেশে টিকা নিয়েছেন প্রায় ২৫ লাখ মানুষ
বাংলাদেশে টিকা প্রদান শুরু হওয়ার পর ১৪ দিনে টিকা নিয়েছেন ২৪ লাখ ৯১ হাজার ৫৩ জন। এর মধ্যে পার্শ্বপ্রতিক্রিয়া দেখা গেছে ৬৩০ জনের। আর গত ২৪ ঘণ্টায় সারাদেশে টিকা নিয়েছেন এক লাখ ৮২ হাজার ৮৯৬ জন। বিভাগ ভিত্তিক পরিসংখ্যানে দেখা গেছে, এ পর্যন্ত টিকা গ্রহণে পিছিয়ে আছে ময়মনসিংহ ও বরিশাল বিভাগ। আর প্রথম থেকে টিকা গ্রহণে এগিয়ে আছে ঢাকা বিভাগ তারপরই চট্টগ্রামের অবস্থান।

 গত ২৭ জানুয়ারি গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে পাঁচজনকে টিকা দেওয়া হয়। পরে গত ৭ ফেব্রুয়ারি শুরু হয় গণ টিকাদান কার্যক্রম।

জাতীয়ভাবে টিকাদান কর্মসূচি শুরুর পর প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এ কার্যক্রম চলছে। একইসঙ্গে ক্রমে টিকার প্রতি আগ্রহ বাড়ছে মানুষের।

এসআই/এনএফ