জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী উপলক্ষে ব্যাংকের অবসরপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা প্রদান করেছে সোনালী ব্যাংক। 

শনিবার (২০ আগস্ট) সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন ব্যাংকের সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আতাউর রহমান প্রধান। ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. মুরশেদুল কবীরের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর নিরঞ্জন চন্দ্র দেবনাথ, সঞ্চিয়া বিনতে আলী, জেনারেল ম্যানেজার মো. রেজাউল করিমসহ নির্বাহী ও সংবর্ধিত বীর মুক্তিযোদ্ধারা।  

অনুষ্ঠানে ব্যাংকের সিইও মো. আতাউর রহমান প্রধান বলেন, সোনালী ব্যাংকে প্রায় হাজারের মতো মুক্তিযোদ্ধা কর্মকর্তা-কর্মচারী ছিলেন, যা অন্য কোনো সরকারি প্রতিষ্ঠানে নেই। জাতির এই সূর্য সন্তানেরা সোনালী ব্যাংককে এগিয়ে নিতে সবসময় পাশে থেকেছেন। তাদের অবদানের স্বীকৃতি স্বরূপ আজ জাতির পিতার শোক দিবসের আলোচনা সভায় এই সম্মাননা প্রদান করা হলো। 

তিনি আরও বলেন, জাতির পিতা নিজেই এই সোনালী ব্যাংকের নামকরণ করেন। তার স্বপ্ন বাস্তবায়নে সোনালী ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীদের এগিয়ে আসতে হবে। যাতে দেশে ক্ষুধা, দারিদ্রমুক্ত, শোষণহীন ও গতিশীল অর্থনৈতিক ব্যবস্থা নিশ্চিত করা যায়।

অনুষ্ঠানে ৩৯৪ জন বীর মুক্তিযোদ্ধাকে সম্মানিত করতে পেরে  নিজেকে ভাগ্যবান মনে করেন ব্যাংকের এই কর্মকর্তা। এ সময় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

এমএ