শেয়ারবাজারে তালিকাভুক্ত ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) তাদের আমানত ও দায় শেয়ারে রূপান্তর করতে সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের (এসবিসিএমএল) সঙ্গে চুক্তি করেছে।

সম্প্রতি পল্টনের ডিআর টাওয়ারে আইএলএফএসএলের প্রধান কার্যালয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে এ চুক্তি সই হয়। সোমবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

আইএলএফএসএলের পক্ষে চুক্তিতে সই করেন প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মো. নজরুল ইসলাম খান ও ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) মো. মশিউর রহমান। অন্যদিকে সোনার বাংলা ম্যানেজমেন্টের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমাম হোসেন নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

চুক্তি সই অনুষ্ঠানে আইএলএফএসএলের পরিচালনা পর্ষদের সদস্য সৈয়দ আবু নাসের বখতিয়ার আহমেদ, মোহাম্মদ শফিকুল ইসলামসহ দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাদের অনেকেই উপস্থিত ছিলেন।

এর আগে আইএলএফএসলের পরিচালনা পর্ষদ সোনার বাংলা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেডের সঙ্গে প্রতিষ্ঠানের আমানত ও দায়সমূহকে শেয়ারে রূপান্তরে চুক্তি সম্পন্ন করার অনুমোদন দেয়। সেইসঙ্গে সব নিয়ন্ত্রণকারী সংস্থার অনুমতি সাপেক্ষে শেয়ার রূপান্তর প্রক্রিয়া বাস্তবায়ন করার সিদ্ধান্ত নেয়।  

জানা গেছে, ইন্টারন্যাশনাল লিজিংয়ের বিভিন্ন মেয়াদি দায়ের পরিমাণ প্রায় চার হাজার কোটি টাকা।

এসআই/আরএইচ