ভোক্তাদের হাতে স্বাস্থ্যকর খাবার পৌঁছে দিতে ড্যান কেক এবার বাজার আনতে যাচ্ছে ব্রেকফাস্ট (সকালের নাস্তা) সলিউশন। নতুন ব্রেকফাস্ট আইটেমে রাখা হয়েছে তিনটি পণ্য। ইউরোপীয় রেসিপির এই পণ্যগুলো হলো- মিল্ক রুটি, টর্টিলা রুটি এবং ক্রসেন্ট। 

কোম্পানি সূত্রে জানা গেছে, নতুন পণ্যগুলোর স্বাদ হবে ঘরে তৈরি খাবারের মতো মজাদার। শিগগিরই এগুলো বাজারজাত শুরু করবে ড্যান কেক। যার মূল কোম্পানি ড্যান ফুডস লিমিটেড। 

বাংলাদেশে বেকারি আইটেম পণ্যের মধ্যে ‘ড্যান কেক’ গ্রাহকদের কাছে সবচেয়ে বিশ্বস্ত ও নির্ভরযোগ্য একটি নাম। ২০১৫ সালে চালুর পর থেকে পণ্যের গুণগতমান ও বৈচিত্রের সঙ্গে দেশের একটি শীর্ষস্থানীয় স্ন্যাকস ব্র্যান্ড হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে ড্যান কেক। উন্নতমানের সেবা কেক ও কুকিজ জাতীয় পণ্য নিয়ে গত সাত বছর ধরে মানুষের মন জয় করেছে কোম্পানিটি। ভোক্তা চাহিদার কথা চিন্তা করে এবার ড্যান কেক নতুন করে ব্রেকফাস্ট সলিউশন পণ্য নিয়ে আসছে বাজারে।

এ বিষয়ে ড্যান ফুডস লিমিটেডের মার্কেটিং বিভাগের প্রধান শাহীদ বিন সরোয়ার ঢাকা পোস্টকে বলেন, আধুনিক পরিবারের জন্য স্বাস্থ্যকর ব্রেকফাস্ট সমাধান নিশ্চিত করতেই ড্যান কেকের নতুন ব্রেকফাস্ট আইটেম আনা হচ্ছে।

ড্যান কেকের অন্যান্য পণ্যের মতো ব্রেকফাস্ট সলিউশনের প্রতিটি পণ্য তৈরিতে ইউরোপীয় রেসিপি অনুসরণ করা হবে। কাঁচামাল সংগ্রহ থেকে শুরু করে পণ্যের প্যাকেজিং পর্যন্ত প্রতিটি পদক্ষেপ আন্তর্জাতিক স্বাস্থ্যবিধি মেনে করা হয়। এজন্য বর্তমানে ড্যান কেক সবচেয়ে বিশ্বস্ত ব্র্যান্ড হিসেবে পরিণত হয়েছে।

তিনি বলেন, গ্রাহকদের মধ্যে প্রতিদিন মজাদার খাবার উপহার দিতে ড্যান কেক তাদের ডেলিভারি চ্যানেলকে আরও শক্তিশালী করার পদক্ষেপ নিয়েছে।

সার্বিক বিষয়ে ড্যান ফুডস লিমিটেডের চিফ অপারেটিং অফিসার (সিওও) ফিরোজ আহমেদ ঢাকা পোস্টকে বলেন, সাত বছর আগে ‘মাফিন’, ‘লেয়ার কেক’ এবং ‘সুইস রোল’ দিয়ে যাত্রা শুরু করেছি। বর্তমানে ২৭ ধরনের কেক ও বিস্কুট রয়েছে আমাদের। মাফিন, ক্যাপাচিনু মাফিনসহ অধিকাংশ কেক ও বিস্কুট জনপ্রিয় হয়েছে। এ কারণে প্রতিষ্ঠানটি যাত্রা শুরুর পর থেকে প্রতি বছর ৩০ শতাংশ ব্যবসার গ্রোথ হয়েছে। গত সাত বছরে ১০ গুণের বেশি ব্যবসা দাঁড়িয়েছে।

তিনি বলেন, বর্তমানে মানুষের চাহিদা আর রুচির পরিবর্তন হয়েছে। তাদের কথা বিবেচনা করে ব্রেকফাস্ট আইটেম চালু করছি। আশা করছি, এটি জনপ্রিয় হবে। আমাদের কাছ থেকে মানুষ স্বাস্থ্যকর নির্ভেজাল পণ্য পাবেন। আমরা এটা নিশ্চিত করছি।

উল্লেখ্য, ডেনমার্ক এবং বাংলাদেশের উদ্যোক্তাদের সমন্বয়ে ২০১২ সালে গঠিত হয় ড্যান ফুডস লিমিটেড কোম্পানি। যার ব্যবসায়ীক যাত্রা শুরু হয় ২০১৫ সালে। ডেনমার্কের কোম্পানি ড্যান কেকের ৫০ শতাংশ এবং পান্ডুঘর গ্রুপের মালিকানা ৫০ শতাংশ।

বিখ্যাত ডেনিশ ব্র্যান্ড ‘ড্যান কেক’ গত ৮৭ বছর ধরে গুণগতমানের কেক তৈরি করে আসছে। গুণমান ও স্বাদের কারণে ড্যান কেক এখন বিশ্বের ৩০টিরও বেশি দেশে পাওয়া যায়। অপরদিকে পান্ডুঘর গ্রুপের আবাসন ও টেক্সটাইল খাত সুনামের সঙ্গে ব্যবসা পরিচালনা করে আসছে।

এমআই/জেডএস