দেশের নতুন বেসরকারি এয়ারলাইন্স এয়ার অ্যাস্ট্রার সঙ্গে অনলাইন ও অফলাইন টিকিট বিক্রির জন্য পেমেন্ট গেটওয়ে এবং পয়েন্ট-অব-সেল (পিওএস) সার্ভিস দেওয়ার বিষয়ে চুক্তি সই করেছে ব্র্যাক ব্যাংক লিমিটেড। এই চুক্তির আওতায় ভিসা, জেসিবি এবং মাস্টারকার্ড ব্যবহারকারী যাত্রীদের কাছ থেকে টিকিটের পেমেন্ট গ্রহণ করবে এয়ার অ্যাস্ট্রা। 

এয়ারলাইন্সের গ্রাহকরা অফিসিয়াল ওয়েবসাইট https://airastra.com/, মোবাইল অ্যাপ এবং দেশব্যাপী সেলস আউটলেটে পেমেন্ট করতে পারবেন। 

বুধবার (৭ ডিসেম্বর) ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। এই পার্টনারশিপের মাধ্যমে ব্র্যাক ব্যাংকের অনলাইন মার্চেন্ট সার্ভিস পোর্টাল ব্যবহার করে, কার্ডের মাধ্যমে কেনা টিকিট ফেরত বা বাতিল করার অনুরোধ দ্রুত প্রসেস করতে পারবে এয়ার অ্যাস্ট্রা। 

পাশাপাশি এয়ার অ্যাস্ট্রা ব্র্যাক ব্যাংকের ট্রানজেকশন ব্যাংকিং সলিউশন ব্যবহার করবে, বিশেষ করে কর্পোরেট গ্রাহকদের জন্য ইন্টারনেট ব্যাংকিং প্ল্যাটফর্ম-কর্পনেট (CORPnet) এর সুবিধা নেবে। এর ফলে ইউটিলিটি বিল, ভ্যাট ইত্যাদিসহ বিভিন্ন পেমেন্ট করতে পারবে।

সম্প্রতি ব্র্যাক ব্যাংকের প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন ব্র্যাক ব্যাংকের হেড অব রিটেইল ব্যাংকিং মো. মাহীয়ুল ইসলাম এবং এয়ার অ্যাস্ট্রার চিফ এক্সিকিউটিভ অফিসার ইমরান আসিফ। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন হেড অব ট্রানজ্যাকশন ব্যাংকিং জাবেদুল আলম এবং হেড অব মার্চেন্ট অ্যাকোয়্যারিং খায়রুদ্দিন আহমেদ। এয়ার অ্যাস্ট্রার পক্ষ থেকে উপস্থিত ছিলেন চিফ ফাইন্যান্সিয়াল অফিসার মো. শফিউল আসগর এবং হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মোজাম্মেল হক ভূঁইয়া। এছাড়াও উভয় প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

গত ২৪ নভেম্বর যাত্রা শুরু করে এয়ার অ্যাস্ট্রা। এয়ারলাইন্সটি দেশ ও বিশ্বের সঙ্গে বাংলাদেশের যোগাযোগ বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। এই নতুন এয়ারলাইন্সকে পেমেন্ট গেটওয়ে, পয়েন্ট-অফ-সেল (পিওএস) ও ট্রানজ্যাকশন ব্যাংকিংয়ে উন্নত সার্ভিসের প্রতিশ্রুতি দিচ্ছে ব্র্যাক ব্যাংক। 

এসআই/জেডএস