বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান বলেছেন, বিদ্যুৎ বিতরণকারী সংস্থাগুলোর মধ্যে অগ্রগামী প্রতিষ্ঠান হিসেবে ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ডিপিডিসি) ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহযোগিতা করবে এবং অন্যদের পথ দেখাবে। ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে সরাসরি গ্রাহকের সঙ্গে সম্পর্ক জোরদার করতে হবে।

বুধবার (১৪ ডিসেম্বর) বিদ্যুৎ ভবনের বিজয় হলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০২২’ উপলক্ষে বিভিন্ন ডিজিটাল সার্ভিসের ওপর দিনব্যাপী ডিজিটাল কার্যক্রম প্রদর্শনী অনুষ্ঠানের আয়োজন করে ডিপিডিসি।

বিদ্যুৎ বিভাগের সচিব হাবিবুর রহমান বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য ডিপিডিসি প্রতিনিয়ত বিদ্যুৎব্যবস্থার আধুনিকায়ন, গ্রাহকসেবার উৎকর্ষ ও আভ্যন্তরীণ ব্যবস্থাপনার উন্নয়নে কাজ করে যাচ্ছে।

তথ্য ও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে সরকারি সেবাগুলো জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ‘প্রগতিশীল প্রযুক্তি, অন্তর্ভুক্তিমূলক উন্নতি’ এই প্রতিপাদ্যে প্রতিবছরের ন্যায় ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন করছে ডিপিডিসি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সত্য প্রসাদ মজুমদার, ডিপিডিসির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী বিকাশ দেওয়ানসহ বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ওএফএ/কেএ