ইলেকট্রিক বাইক ‘তাকিওন’ নিয়ে ডিজিটাল বাংলাদেশ মেলা-২০২৩ এ হাজির হয়েছে ওয়ালটন। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিনি দিনব্যাপী এ মেলায় ওয়ালটনের নিজস্ব স্টলে পাওয়া যাচ্ছে আকর্ষণীয় এ পণ্যটি। ওয়ালটনের সাব ব্র্যান্ড তাকিওনের এ ইলেকট্রিক বাইকের দাম রাখা হয়েছে ১ লাখ ২৭ হাজার ৭৫০ টাকা।

স্টলটির কর্মী মো. রিফাত ঢাকা পোস্টকে বলেন, এবারের মেলায় ওয়ালটনের মূল আকর্ষণ এই ইলেকট্রিক বাইকটি। রাস্তায় চলাচলের জন্য বাইকটি বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) অনুমোদন পেয়েছে। প্রচলিত গ্যাসোলিন বাইকের মতো বিআরটিএ’র নিবন্ধন নিয়ে বাংলাদেশের রাস্তায় বৈধভাবে চলতে পারবে পরিবেশবান্ধব ওয়ালটন ই-বাইক। বাইকটির দুটো ভ্যারিয়েন্ট এখন এভেইলেবল রয়েছে। ফুল চার্জে বাইকটি সর্বোচ্চ ৫০ কিলোমিটার বেগে ৬০ থেকে ৭০ কিলোমিটার চলতে পারবে। প্রতি কিলোমিটারে মাত্র ১৫ পয়সার বিদ্যুৎ খরচ হবে।

বাইক ছাড়াও ওয়ালটনের স্টলে ল্যাপটপ, গেমিং পিসি, এক্সেসরিজ, সিনে ডি মনিটর, স্মার্টওয়াচ ইত্যাদি পাওয়া যাচ্ছে।

স্টলে এলে গ্রাহক ডিসকাউন্ট পাবে কি না, এমন প্রশ্নে রিফাত বলেন, কিছু পণ্য এখানে প্রদর্শনের জন্য আনা হয়েছে। ক্রেতারা যদি কোনও পণ্য পছন্দ করে থাকেন, তাহলে ওয়ালটনের অথরাইজড শো-রুম বা ই-প্লাজায় গিয়ে সেটা ১০ শতাংশ ডিসকাউন্টে কিনতে পারবেন।

ওএফএ/এসএম