প্রায় পাঁচ শতাধিক ডিলার, কর্পোরেট কাস্টমার ও আমান সিমেন্টের শুভাকাঙ্ক্ষীদের নিয়ে সম্প্রতি ঢাকায় অনুষ্ঠিত হয়ে গেল আমান সিমেন্টের দ্বিতীয় ভিআরএমের জমকালো উদ্বোধনী অনুষ্ঠান। এ অনুষ্ঠানের স্লোগান ছিল ‘অসীম সম্ভাবনার পথে দেশ গড়ি প্রতিদিন’।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও বিশেষ অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের সূচনা বক্তব্যে আমান সিমেন্টের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) সৈয়দ আবু আবেদ সাহেব বলেন, আমান সিমেন্টের ইউনিট-২ দৈনিক ৫০০০ টন উৎপাদন সক্ষমতা আরও বাড়িয়ে সম্পূর্ণ ক্যাপাসিটি, অর্থাৎ দৈনিক ১০,০০০ টন বা ২ লাখ ব্যাগ উৎপাদনের মাধ্যমে নতুন স্বর্ণযুগে প্রবেশ করতে যাচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশকে এগিয়ে নেওয়ার জন্য শিল্পকে এগিয়ে নিয়ে যেতে হবে। আমান সিমেন্টের নতুন উদ্যমে পথ চলার জন্য রইল শুভকামনা।

আমান গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম জানান, ১৯৮৪ সাল থেকেই আমান গ্রুপ মানুষের ও দেশের জন্য নিবেদিত। ১৭ হাজারের অধিক মানুষের কর্মসংস্থানের মাধ্যমে বৈদেশিক মুদ্রা অর্জন এবং মানুষের মৌলিক চাহিদা পূরণের উদ্দেশে খাদ্য, বস্ত্র, ও বাসস্থানসহ বাণিজ্যের বিভিন্ন শাখা নিরলস প্রচেষ্টার মাধ্যমে আমান গ্রুপ প্রতিনিয়ত কাজ করে চলেছে। এরই ধারাবাহিকতায় জার্মান প্রযুক্তির দুইটি ভিআরএমের মাধ্যমে সক্ষমতা বাড়ানোর মাধ্যমে দেশের সিমেন্ট বাজারের ক্রমবর্ধমান চাহিদা পূরণে আমান সিমেন্ট বড় ভূমিকা রাখতে পারবে।

এফকে