যুক্তরাষ্ট্রভিত্তিক ফিনান্সিয়াল টেকনোলজি কোম্পানি পেওনিয়ারের মাধ্যমে ২০০টিরও অধিক দেশ থেকে উপায় অ্যাকাউন্টে তাৎক্ষণিক পেমেন্ট গ্রহণ করতে পারবেন বাংলাদেশের ফ্রিল্যান্সাররা। 

বুধবার (২৩ ফেব্রুয়ারি) হোটেল আমারি ঢাকায় এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন উভয় কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা। 

এই পার্টনারশিপের ফলে বাংলাদেশি ফ্রিল্যান্সাররা পেওনিয়ারের মাধ্যমে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে অর্জিত আয় তাদের উপায় অ্যাকাউন্টে গ্রহণের পাশাপাশি ৮০ হাজারের বেশি উপায় পয়েন্টে ক্যাশ আউট করতে পারবেন। এতে খরচ হবে প্রতি হাজারে মাত্র ১০ টাকা।

ইউসিবি ব্যাংকের এটিএম ব্যবহার করে টাকা উত্তোলন করা যাবে বিনা খরচে। পাশাপাশি বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) থেকে ২৩ মার্চ পর্যন্ত ক্যাম্পেইন চলাকালীন পেওনিয়ার ব্যাল্যান্স থেকে উপায় অ্যাপের মাধ্যমে টাকা উত্তোলন সফল হলে গ্রাহক এক শতাংশ ক্যাশ রিওয়ার্ড পাবেন।

অনুষ্ঠানে ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদের সদস্য এ.টি.এম তাহমিদুজ্জামান বলেন, উপায় ও পেওনিয়ারের যৌথ উদ্যোগে বাংলাদেশের ফ্রিল্যান্সারদের ফর্মাল চ্যানেলে পেমেন্ট আনার পাশাপাশি ফ্রিল্যান্সিং কার্যক্রমে তাদের অংশগ্রহণ ও সম্ভাবনাকে আরও বৃদ্ধি করবে। দেশের রেমিট্যান্স প্রবাহে ইতিবাচক প্রভাব ফেলবে এই উদ্যোগ।  

বাংলাদেশে পেওনিয়ারের মার্কেট ডেভেলপমেন্ট প্রধান সঞ্জীব সরকার বলেন, উপায়ের সাথে পার্টনারশিপের মাধ্যমে বাংলাদেশের হাজার হাজার ফ্রিল্যান্সারকে তাদের বিদেশে অর্জিত আয় উপায় অ্যাকাউন্টে এনে দিতে পেরে আমরা আনন্দিত। বিশ্বজুড়ে বেশি সংখ্যক গ্রাহকের নিকট পেওনিয়ার সেবা পৌঁছাতে এই ধরনের কৌশলগত অংশীদারিত্ব অপরিহার্য।

কেএ