বর্তমানে দেশের বাজারে সব কিছুর দামই বাড়তি। সব কিছুই যেন মধ্যবিত্তের নাগালের বাইরে। এমন পরিস্থিতির মধ্যেও পুরান ঢাকার ‘নবীন ফ্যাশন’ ক্রেতাদের জন্য সর্বনিম্ন ৩০০ টাকার পাঞ্জাবি বিক্রি করছে। যার ফলে সুলভমূল্যে পাঞ্জাবি কিনতে প্রায় সময়ই ক্রেতাদের ভিড় থাকে দোকানটিতে।

পুরান ঢাকার লালবাগ হরনাথ ঘোষ রোডে নবীন ফ্যাশনের দোকানে পাঞ্জাবি কিনতে আসা ক্রেতা আফসা ইসলাম বলেন, এই দোকানের পাঞ্জাবির দাম অন্য দোকানগুলোর থেকে অনেক কম। মানের দিক বিবেচনায় অনেক উন্নত সেই সঙ্গে এখানের কাপড়ের মানও খুব ভালো। আমার ছেলে এখান থেকে পাঞ্জাবি কিনেই সব সময় পরে। তাই ছেলের জন্য আবারো এই দোকান থেকে পাঞ্জাবি কিনতে আসলাম।

নবীন ফ্যাশনের ব্যবস্থাপনা পরিচালক হাফেজ এনামুল হাসান জানান, বাংলাদেশের ঐতিহ্য, সংস্কৃতি, ইসলামীক চিন্তাভাবনা থেকেই পাঞ্জাবির ব্যবসায় শুরু। আমার বাবার ব্যবসায়ীক ইতিহাস ধরে রাখতে ও সকলের সাধ্যের মধ্যে পাঞ্জাবি কেনার সুবাদে সামান্য লাভের এই প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি। বর্তমান পরিস্থিতিতে প্রতিটি জিনিসের দাম বাড়তি। যেখানে একটি পাঞ্জাবির মজুরি ৩০০ থেকে ৫০০ টাকার ওপরে, সেখানে নবীন ফ্যাশনে ৩০০ টাকায় সুন্দর একটি পাঞ্জাবি কিনতে পাওয়া যায়।
 
তিনি আরো বলেন, দেশে ৯৫ শতাংশ পুরুষ তার আয়ের সবটুকুই পরিবারের জন্য ব্যয় করেন। কিন্তু নিজের জন্য বাজেট করার ইচ্ছা করেন না। আমাদের ইচ্ছা সেই সব পুরুষকে সামান্য বাজেটে স্মার্টভাবে সাজিয়ে তোলা। আমাদের এখানে রয়েছে পাঞ্জাবি, পায়জামা, কাবলি সেট ও কটি। সবাই যেন পাঞ্জাবি কিনতে পারে এবং প্রিয়জনকে উপহার দিয়ে ভালোবাসার সম্পর্ক অটুট করতে পারে এটাই আমাদের প্রত্যাশা।

১৯৮৮ সাল থেকে যাত্রা শুরু করা লালবাগ হরনাথ ঘোষ রোডে প্রতিষ্ঠানটির প্রধান শাখা। বর্তমানে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ ১২টি স্থানে তাদের শাখা রয়েছে। খুব শিগগিরই আরও ৩৮টি নতুন শাখা চালু করতে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। ঢাকায় সর্বমোট ৫০টি শাখা চালু করার পর বাংলাদেশের বিভিন্ন জেলায় এর শাখা চালু করার চিন্তা রয়েছে কর্তৃপক্ষের।

/এমএইচএন/এমএ