রাজধানীর বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়িয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সংস্থাটির কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন, অফিসার্স অ্যাসোসিয়েশনের অনুদান এবং অধিদপ্তরের ইফতার আয়োজন বাতিল করে এসব অর্থ ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতায় দেওয়া হয়েছে।

রোববার (৯ এপ্রিল) বঙ্গবাজার ব্যবসায়ী সমিতির কাছে দুই লাখ টাকার চেক হস্তান্তর করেন অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান। এসময় অধিদপ্তরের পরিচালক, কর্মকর্তা, বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন, এফবিসিসিআই এর প্রতিনিধি এবং বঙ্গবাজার ব্যবসায়ী সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়, সম্প্রতি বঙ্গবাজারে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর জন্য অধিদপ্তরের  কর্মকর্তা-কর্মচারীদের একদিনের বেতন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর অফিসার্স অ্যাসোসিয়েশনেরর অনুদান এবং অধিদপ্তরের ইফতার আয়োজন বাতিল করে দুই লাখ টাকার চেক বঙ্গবাজার ব্যবসায়ী সমিতির কাছে হস্তান্তর করা হয়।
 
অধিদপ্তরের মহাপরিচালক বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতা করার মাধ্যমে তাদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে আমাদের ক্ষুদ্র এ প্রয়াস। আমি সমাজের বিত্তবান ব্যক্তিদেরকে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছি। 

মহাপরিচালক আরও বলেন, আমরা সহযোগিতা ও পারস্পরিক সহমর্মিতার মাধ্যমে আসন্ন পবিত্র ঈদ-উল ফিতরের আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করব বলে জানান তিনি।  

এসআই/জেডএস