শেয়ারহোল্ডারদের প্রতিটি ১০ টাকার শেয়ারে ৬০ পয়সা নগদ লভ্যাংশের সঙ্গে সাড়ে ৫ শতাংশ বোনাস শেয়ার দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংক খাতের কোম্পানি ওয়ান ব্যাংক লিমিটেড।

সোমবার (২৮মার্চ) কোম্পানির সমাপ্ত অর্থবছরের (৩১ ডিসেম্বর ২০২০) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এ সিদ্ধান্ত নেয় পর্ষদ।

কোম্পানির আর্থিক প্রতিবেদনে উল্লেখিত তথ্য অনুযায়ী, সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৫৭ পয়সা। তাতে শেয়ারপ্রতি প্রকৃত সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৯ টাকা ৩১ পয়সা। আর্থিক প্রতিবেদন যাচাই-বাছাই করে শেয়ারহোল্ডারদের ৬ শতাংশ নগদ এবং সাড়ে ৫ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ ঘোষণা দেওয়া হয়েছে।

এর আগের বছর শেয়ারেহাল্ডারদে জন্য ৫ শতাংশ বোনাস ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়া হয়। লভ্যাংশ অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে আগামী ২৪ জুন। সেজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১১ মে।

উল্লেখ্য, প্রায় ৩ হাজার কোটি টাকা ঋণে থাকা কোম্পানিটির শেয়ার রোববার সর্বশেষ লেনদেন হয়েছে ১০ টাকা ৮০ পয়সা। এদিন কোম্পানির ৬ লাখ ১০ হাজার ৭২৮টি শেয়ার লেনদেন হয়েছে। তাতে কোম্পানির বাজার মূলধন দাঁড়িয়েছে ৯৩৮ কোটি ৪৬ লাখ ৭২ হাজার টাকা।

কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩২ দশমিক ৬ শতাংশ শেয়ার, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৮ দশমিক ২২ শতাংশ শেয়ার। আর সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৯ দশমিক ৩৩ শতাংশ শেয়ার।

এমআই/এসকেডি