আয়কর বিভাগের ২৫ অতিরিক্ত কর কমিশনার পদে পদোন্নতি ও রদবদল করেছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

সোমবার (২২ জানুয়ারি) এনবিআরের প্রথম সচিব (কর প্রশাসন) মো. শাহিদুজ্জামান সই করা আদেশ সূত্রে এসব তথ্য জানা গেছে। আদেশে ১৬ জন যুগ্ম কমিশনারকে অতিরিক্ত কর কমিশনার হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। 

পদোন্নতি প্রাপ্তদের মধ্যে যুগ্ম কর কমিশনার সেহেলা সিদ্দিকাকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত কর কমিশনার হিসেবে এনবিআরের আয়কর গোয়েন্দা ও তদন্ত ইউনিটে, মোহাম্মদ শাহাদাত হোসেনকে বৃহৎ করদাতা ইউনিট থেকে কর অঞ্চল-১৯, নিগার সুলতানাকে বৃহৎ ইউনিট থেকে কর অঞ্চল-১৮, মো. মিজানুর রহমানকে কর অঞ্চল-৬ থেকে কর অঞ্চল-২৪ এ নিয়োগ দেওয়া হয়েছে।

অন্যদিকে যুগ্ম কমিশনার মো. জাহেদুল ইসলামকে পদোন্নতি দিয়ে কর অঞ্চল-৮ থেকে অতিরিক্ত কর কমিশনার হিসেবে কর অঞ্চল-২১ এ, মোহাম্মদ মঈনুল হাসানকে কর অঞ্চল-১০ থেকে কর অঞ্চল ২৩, তাসমিয়া দেলাওয়ারকে কর আপীল অঞ্চল-২ থেকে উৎসে কর সম্পদ ব্যবস্থাপনা ইউনিটে, ইভানা আফরোজ সাঈদকে কর অঞ্চল-৩ থেকে কর অঞ্চল-২০, মুরাদ আহমেদকে কর অঞ্চল-৪ থেকে কমিল্লায়, মোসাম্মৎ তাহমিনা আক্তারকে কর অঞ্চল-১২ থেকে কর অঞ্চল-২৫, মোসা. শামীমা পারভীনকে কর অঞ্চল-৯ থেকে এনবিআরের ই-ট্যাক্স ম্যানেজমেন্ট ইউনিটে, সাহেদ আহমেদ চৌধুরীকে কর অঞ্চল-১৩ থেকে কর অঞ্চল-১৬ ও যুগ্ম কমিশনার মো. শহিদুল ইসলামকে পদোন্নতি দিয়ে কর অঞ্চল-১৫ থেকে অতিরিক্ত কর কমিশনার হিসেবে চট্টগ্রামের অঞ্চল-৩ এ বদলি করা হয়েছে।

এছাড়া যুগ্ম কমিশনার ফারজানা সুলতানাকে পদোন্নতি দিয়ে বৃহৎ করদাতা ইউনিট থেকে কর অঞ্চল-১৭ এবং শামীমা আখতারকে কর আপিল অঞ্চল-১ থেকে পদোন্নতি দিয়ে কর অঞ্চল-২২ এ নিয়োগ দেওয়া হয়েছে।

একই আদেশে ৯ জন অতিরিক্ত কর কমিশনারকে বদলি করা হয়েছে। যার মধ্যে মো. মোস্তাফিজুর রহমানকে কর অঞ্চল-৪ থেকে কর অঞ্চল-৫, শেখ মো. মনিরুজ্জামানকে এনবিআরের প্রথম সচিব থেকে কর অঞ্চল-১, মো. মহিদুল ইসলামকে কর আপিল অঞ্চল-৪ থেকে কর অঞ্চল-৯, রুনা লায়লাকে কর অঞ্চল-১১ থেকে কর অঞ্চল-১৪, নজমা পারভীনকে কর অঞ্চল-৭ থেকে কর অঞ্চল-১১, সেলিনা সুলতানাকে কর অঞ্চল-১০ থেকে কর অঞ্চল-২, ভূবন মোহন ত্রিপুরাকে কর অঞ্চল-১ থেকে কর অঞ্চল-৭, মোসাম্মৎ সাহেদা আক্তারকে কর অঞ্চল-১৪ থেকে কর অঞ্চল-৪, মো. নজরুল আলম চৌধুরীকে কর অঞ্চল-৯ থেকে কর আপিল অঞ্চল-৩ এবং অতিরিক্ত কর কমিশনার মো. ছায়িদুজ্জামান ভূঞাকে কর অঞ্চল-৩ থেকে কর অঞ্চল-১৪ এর বদলি করা হয়েছে।

আরএম/এমএ