‘এপেক্স’ ব্র্যান্ডের নামে নকল জুতা বিক্রি ও এপেক্সের নামের কাছাকাছি নামের ভুয়া ব্র্যান্ড তৈরির অভিযোগে এক কারখানাকে জরিমানা ও সিলগালা করা হয়েছে।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকার জুরাইন ও পোস্তগোলা এলাকায় আলম সুপার মার্কেটে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এই শাস্তি দেওয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক মো. আব্দুস সালাম, মো. শাহ আলমসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অভিযানের বিষয়ে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জানায়, আলম মার্কেটের দ্বিতীয় তলায় এপেক্স ব্র্যান্ডের লোগো নকল করে এডেক্স, এপক্স, এপোক্স নামে স্যান্ডেল তৈরি করতে দেখা যায়। এছাড়াও বাটার ব্র্যান্ডের নকল জুতা বালা নাম দিয়ে তৈরি হতো।

অভিযানে এসব স্যান্ডেল তৈরির বিভিন্ন উপকরণ স্পটে ধ্বংস করা হয় এবং অভিযুক্ত কারখানা মালিককে দেড় লাখ টাকা জরিমানা ও কারখানা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়।

অধিদপ্তর আরও জানায়, অভিযুক্ত প্রতিষ্ঠানটি নামি ব্র্যান্ডের লোগো হুবহু নকল করে অনুমোদনহীন এসব পণ্য বাজারজাত করায় এই বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এসময় ব্যবসায়ীদের সতর্ক করার পাশাপাশি এ ধরনের নকল পণ্যের বিরুদ্ধে আরো জোরালো অভিযান চালানো হবে বলে হুঁশিয়ারি দেন ভোক্তা অধিকারের কর্মকর্তারা।

এআর/পিএইচ