লাফার্জ হোলসিম সিমেন্টের বছরের প্রথম তিন মাসে নিট বিক্রি গত বছরের তুলনায় ২৩ শতাংশ বেড়েছে। যেখানে মুনাফা বেড়েছে ৯৮ শতাংশ।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) লাফার্জ হোলসিম বাংলাদেশ লিমিটেডের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।

আর্থিক প্রতিবেদন সম্পর্কে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা রাজেশ সুরানা বলেন, উদ্ভাবন ও টেকসই ব্যবসায় সুনির্দিষ্ট আলোকপাতের মাধ্যমে ধারাবাহিকভাবে দারুন ফলাফল অর্জন করতে আমরা সমর্থ হয়েছি। আমাদের নতুন পানি প্রতিরোধী সিমেন্ট এবং নতুন বিপণন চ্যানেল ‘ডিরেক্ট টু রিটেইল’ ভালো সাড়া ফেলতে সক্ষম হয়েছে। নতুন নতুন নির্মাণ পণ্য উদ্ভাবনের আমাদের সক্ষমতা রয়েছে।

তিনি আরও বলেন, এই প্রান্তিকে আমরা ক্লিয়ার সাইজ অ্যাগ্রিগেটস ব্যবসা শুরু করেছি। এর আগে ক্লিয়ার সাইজ অ্যাগ্রিগেটসের শতভাগ চাহিদা আমদানির মাধ্যমে পূরণ করা হত। ফলে এর মাধ্যমে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রা সাশ্রয় হবে। গ্রাহকদের কাছ থেকে এই পণ্যের ইতিবাচক চাহিদা আমরা পাচ্ছি।

প্রতিষ্ঠানটির জনসংযোগ দফতর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তি বলা হয়, ২০২১ সালে প্রথম প্রান্তিকে কোম্পানির নিট বিক্রি গত বছরের একই সময়ের তুলনায় শতকরা ২৩ ভাগ বেড়ে ৬ হাজার ৩১৮ মিলিয়ন টাকা হয়েছে। কর পূর্ববর্তী মুনাফা হয়েছে ১ হাজার ৩৬০ মিলিয়ন টাকা। যা আগের বছরের একই সময়ের তুলনায় শতকরা ১০৫ ভাগ বেশি। নিট মুনাফা বেড়েছে শতকরা ৯৮ ভাগ।

আরএম/এসকেডি