শেয়ারহোল্ডারদের চার কোটি ২৩ লাখ ৫০ হাজার টাকা লভ্যাংশ দেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত বীমা খাতের কোম্পানি এশিয়া প্যাসিফিক জেনারেল ইনস্যুরেন্স কোম্পানি লিমিটেড। বুধবার (২৮ এপ্রিল) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি জানায়, সমাপ্ত নিরীক্ষিত ( ৩১ ডিসেম্বর ২০২০) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেয় কোম্পানিটি। এর আগের বছর শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল কোম্পানি।

চার কোটি শেয়ারহোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ৮ জুলাই কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) দিন নির্ধারণ করা হয়েছে। ওই দিন সকাল ১১টায় ডিজিটাল প্ল্যাটফরমে এজিএম অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৩০ মে।

আলোচিত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১ টাকা ৯৭ পয়সা। গত ৩১ ডিসেম্বর প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য ছিল ২০ টাকা ৬৩ পয়সা।

২০০৬ সালে তালিকাভুক্ত কোম্পানির উদ্যোক্তা-পরিচালকদের হাতে রয়েছে ৩৯ দশমিক ৬৬ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে রয়েছে ২৫ দশমিক ৩৮ শতাংশ এবং সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে ৩৪ দশমিক ৯৬ শতাংশ শেয়ার।

এমআই/এসকেডি