নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড। পাশাপাশি কোম্পানিটি রাজধানীর বসুন্ধরায় জমিও কিনবে। ওয়ালটনের পরিচালনা পর্ষদের সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার (১১ আগস্ট) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসইর দেওয়া তথ্য মতে, ওয়ালটনের পরিচালনা পর্ষদ কোম্পানিটির বর্তমান নাম পরিবর্তনের সিদ্ধান্ত নিয়েছে। প্রতিষ্ঠানটির ‘ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’-এর পরিবর্তে নতুন নাম হিসেবে ‘ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ পিলসি’ রাখা হবে। ওয়ালটনের কোম্পানি অ্যাক্ট-১৯৯৪ সংশোধনী করে প্রতিষ্ঠানের নাম পরিবর্তন করবে।

এছাড়াও কোম্পানিটি রাজধানীর বসুন্ধরা (ভাটরা) ব্লক নং-১, প্লট ১০৮৮ এতে ২৩৬.৩৬২৫ ডেসিম্যাল জমি কিনবে। জমি কিনতে কোম্পানিটির রেজিস্ট্রেশন ও অন্যান্য খরচ ছাড়া ১৭১ কোটি ৯০ লাখ টাকা খরচ হবে। জমিটি ওয়ালটনের করপোরেট অফিসের আইকোনিক টাওয়ারের জন্য ব্যবহার করা হবে।

একই সভায় ৩০ জুন ২০২১ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ার হোল্ডারদের জন্য ২৫০ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এতে মোট ৫১৭ কোটি টাকা নগদ লভ্যাংশ দেওয়া হবে।

কোম্পানি সূত্রে জানা গেছে, সাধারণ শেয়ার হোল্ডারদের নগদ ২৫০ শতাংশ অর্থাৎ ১০ টাকা অভিহিত মূল্যের শেয়ার প্রতি ২৫ টাকা পাবেন বিনিয়োগকারীরা। তবে উদ্যোক্তা পরিচালকরা নেবেন ১৭০ শতাংশ। অর্থাৎ ১৭ টাকা করে।

ঘোষিত লভ্যাংশ শেয়ার হোল্ডারদের সর্বসম্মতিক্রমে অনুমোদনের লক্ষ্যে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ সেপ্টেম্বর ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৫ সেপ্টেম্বর।

বিদায়ী বছরে ওয়ালটনের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫৪ টাকা ২১ পয়সা। আগের বছর শেয়ার প্রতি আয় হয়েছিল ২৪ টাকা ২১ পয়সা।

গত ৩০ জুন ২০২১ তারিখে কোম্পানিটির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৩৩১ টাকা ৫৯ পয়সা।

এমআই/এমএইচএস