আয়কর বিভাগের ২৪ অতিরিক্ত কর কমিশনার ও  ১০ যুগ্ম কর কমিশনারকে পদোন্নতি ও বদলি দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)।

রোববার (২২ আগস্ট) এনবিআরের প্রথম সচিব (কর প্রশাসন) মো. শাহিদুজ্জামান স্বাক্ষরিত আদেশ সূত্রে এ তথ্য জানা গেছে। প্রতিষ্ঠানটির পরিচালক (জনসংযোগ) কর্মকর্তা সৈয়দ এ মুমেন ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বদলি হওয়া ১৫ অতিরিক্ত কর কমিশনার হলেন- রনজিৎ কুমার তালুকদারকে কর অঞ্চল-৯ থেকে কর অঞ্চল-৪, মো. নূরুজ্জামান খানকে কর অঞ্চল-৪ থেকে কর অঞ্চল-৬, মোহাম্মদ আবদুস শহীদ কবীরকে কর অঞ্চল-৭ থেকে এনবিআরের প্রথম সচিব, মো. তৌহিদুল ইসলামকে কর অঞ্চল-৬ থেকে কর অঞ্চল-১, কবীর উদ্দিন মোল্লাকে ময়মনসিংহ কর অঞ্চল থেকে ঢাকার কর পরিদর্শন পরিদফতরে, সৈয়দ জাকির হোসনকে কর অঞ্চল-৭ থেকে কুমিল্লার কর অঞ্চলে, মো. জাকির হোসেনকে বগুড়া কর অঞ্চল থেকে চট্টগ্রাম কর অঞ্চলে, মো. শাহীন আক্তার হোসেনকে এনবিআরের প্রথম সচিব থেকে কর অঞ্চল-৯, মো. শহীদুল ইসলামকে কর অঞ্চল-১২ থেকে এনবিআরের প্রথম সচিব, মো. সারোয়ার হোসেন চৌধুরীকে কর অঞ্চল-২ থেকে এনবিআরের প্রথম সচিব, মো. শাহ আলীকে এনবিআরের প্রথম সচিব থেকে কর অঞ্চল-৭, তৌহিদুল মুনিরকে কর আপিল অঞ্চল-৩ থেকে ময়মনসিংহের কর অঞ্চলে, মো. গোলাম কবীরকে এনবিআরের প্রথম সচিব থেকে কর অঞ্চল-৫, আসমা দিনা গনিকে এনবিআরের প্রথম সচিব থেকে কর অঞ্চল-২, এস এম আবুল কালাম আজাদকে কর অঞ্চল-১ থেকে চট্টগ্রাম কর আপিল অঞ্চলে বদলি করা হয়েছে।

এছাড়া ৯ অতিরিক্ত কর কমিশনার মো. আবদুস সবুর খান, জিনাত আরা, শ্রাবণী চাকমা, হেম দেওয়ান, আয়েশা সিদ্দিকা শেলী, বিপ্লব দাস, মুহাম্মদ আমিনুর রহমান, সাধন কুমার রায় ও মো. আবু সাঈদ সোহেলকে চলতি দায়িত্ব থেকে পদোন্নতি দিয়ে স্থায়ী হিসেবে বদলি করা হয়েছে।

অন্যদিকে ১২ যুগ্ম কর কমিশনারকে পদোন্নতি দেওয়া হয়েছে তারা হলেন- মোহাম্মদ আবদুর রকিব, সৈয়দ মহিদুল হাসান, মো. মাসুদুর রহমান মাসুদ, রুনা লায়লা, নাজমা পারভীন, সেলিনা সুলতানা, ভূবন মোহন ত্রিপুরা, মোসাম্মৎ সাহেনা আক্তার, মো. নজরুল আলম চৌধুরী, মো. মহিতুর রহমান ও মোহাম্মদ ফজলে আহাদ কায়ছারকে পদোন্নতি দিয়ে অতিরিক্ত কর কমিশনার (চলতি দায়িত্ব) হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

আরএম/ওএফ