করোনা মহামারিতে জীবন ও জীবিকার সমন্বয় করে প্রধানমন্ত্রী কারখানা খোলা রাখার মতো সাহসিকতাপূর্ণ সিদ্ধান্তের ফলে সংকটময় পরিস্থিতিতেও পোশাক শিল্প এগিয়ে যাচ্ছে। 

রোববার (২২ আগস্ট) বিজিএমইএ কার্যালয়ে অনুষ্ঠিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান এ কথা বলেন।

বিজিএমইএ সভাপতি বলেন, ঘাতকরা ব্যক্তি মুজিবকে হত্যা করতে পেরেছে। কিন্তু বঙ্গবন্ধুর স্বপ্ন ও আদর্শ বাঙালি জাতিকে দুর্বার গতিতে এগিয়ে যাওয়ার প্রেরণা আজও যুগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আজ বাস্তবে রূপ নিচ্ছে। ঐতিহাসিক এ অর্জনে রয়েছে তৈরি পোশাক শিল্পের অনবদ্য অবদান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএর সহ-সভাপতি মো. শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি মিরান আলী এবং পরিচালক ব্যারিস্টার শেহরিন সালাম ঐশী, মো. মহিউদ্দিন রুবেল, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশিদ, নাভিদুল হক, রাজীব চৌধুরী, ব্যারিস্টার ভিদিয়া অমৃত খান, মো. ইমরানুর রহমান ও মিজানুর রহমান। 

আলোচনা পর্বে বক্তারা জাতীয় শোক দিবসের তাৎপর্য বিশ্লেষণ করেন। শোককে শক্তিতে রূপান্তর করে আরও উদ্যম ও দেশপ্রেম নিয়ে দেশের উন্নয়নে অধিকতর অবদান রাখার অঙ্গীকার করেন। 

আলোচনার পরে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বঙ্গবন্ধু ও তার পরিবারসহ সকল শহীদ সদস্যদের রুহের মাগফিরাত করে বিশেষ মোনাজাত করা হয়।

আরএম/ওএফ