বাংলাদেশে নিযুক্ত ব্রাজিলের রাষ্ট্রদূত জোয়াও তাবাজারা ডি অলিভেইরা জুনিয়র সম্প্রতি ইউসিবি ফিনটেক কোম্পনি লিমিটেডের (উপায়) অফিস পরিদর্শন করেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের সাবসিডিয়ারি ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড উপায় ব্রান্ড নামে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস পরিচালনা করছে।

পরিদর্শনের সময় রাষ্ট্রদূত উপায়-এর চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- পর্ষদ পরিচালক আরিফ কাদরি, বশির আহমেদ, এটিএম তাহমিদুজ্জামান, স্বতন্ত্র পরিচালক আশরাফ বিন তাজ ও ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাইদুল হক খন্দকার। ইউসিবি ও উপায়-এর ঊর্ধ্বতন কর্মকর্তারাও এ সময় উপস্থিত ছিলেন।

যাত্রা শুরুর স্বল্প সময়ের মধ্যেই উপায় সেবা দেশব্যাপী বিস্তৃতির ভূয়সী প্রশংসা করেন রাষ্ট্রদূত। তিনি উপায়-এর সাফল্য কামনা করেন।

দেশজুড়ে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস দিতে ইউসিবি ২০২০ সালের ৩০ জুলাই ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড নামক একটি সাবসিডিয়ারি গঠন করে। ২০২১ সালের ১৭ মার্চ কোম্পানির বাণিজ্যিক কার্যক্রম শুরু হয়।

উপায় প্রোডাক্ট ও সার্ভিসের মধ্যে রয়েছে মোবাইলে টাকা আদান-প্রদান, ইউটিলিটি বিল পরিশোধ, দোকান ও ই-কমার্সে কেনাকাটা, রেমিট্যান্স গ্রহণ, বেতন প্রদান, মোবাইল রিচার্জ, ট্রাফিক ফাইন পরিশোধ, ইন্ডিয়ান ভিসা ফি পরিশোধ। গ্রাহকরা উপায়-এর এজেন্ট ও মার্চেন্ট পয়েন্ট থেকে সেবাগুলো গ্রহণ করতে পারবেন।

ওএফ